MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কোহলির চোখে ডি ভিলিয়ার্সই সেরা

In ক্রিকেট দুনিয়া - Apr 16 at 10:32am
কোহলির চোখে ডি ভিলিয়ার্সই সেরা

অনেকের চোখে বিরাট কোহলিই এ সময়ের সেরা ব্যাটসম্যান। এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রায় প্রতিটি ম্যাচেই অসাধারণ ব্যাটিং করে এই তকমার যথার্থতা নতুন করেই প্রমাণ করেছেন ভারতের এই তারকা ব্যাটসম্যান। তবে কোহলি নিজে কিন্তু সেরা হিসেবে বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে। কোহলির মতে, ডি ভিলিয়ার্সই বর্তমান প্রজন্মের সেরা ব্যাটসম্যান।

আন্তর্জাতিক অঙ্গনে একে অপরের প্রবল প্রতিপক্ষ হলেও ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আইপিএলে দীর্ঘদিন ধরেই একসঙ্গে খেলছেন কোহলি-ডি ভিলিয়ার্স। এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেও তাঁরা গড়েছিলেন দ্বিতীয় উইকেটে ১৫৭ রানের দুর্দান্ত জুটি। কোহলি খেলেছিলেন ৭৫ রানের দারুণ ইনিংস। আর ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে এসেছিল দলের পক্ষে সর্বোচ্চ ৮২ রান। ম্যাচ শেষে নিজের দারুণ ইনিংসটির কৃতিত্বও ডি ভিলিয়ার্সকেই দিয়েছেন কোহলি। তিনি বলেন, ‘তাঁর সঙ্গে খেলাটা সব সময়ই দারুণ ব্যাপার। তিনি আমার চাপটা কমিয়ে দিয়েছেন। আমি দ্রুত রান সংগ্রহ করতে চেয়েছিলাম। কিন্তু তিনিই এগিয়ে এসে ঝড়ো ব্যাটিং শুরু করেন। সেটা একমাত্র তাঁর পক্ষেই সম্ভব। এটার মধ্য দিয়ে তিনি দেখিয়েছেন যে তিনিই এ প্রজন্মের সেরা ব্যাটসম্যান।’ আইপিএলের গত মৌসুমেও ডি ভিলিয়ার্স-কোহলি গড়েছিলেন ২১৫ রানের দুর্দান্ত এক জুটি। সেই ম্যাচে ডি ভিলিয়ার্সের ব্যাট থেকে এসেছিল শতরানের ইনিংস।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ডি ভিলিয়ার্সের পরিসংখ্যান আহামরি কিছু না। কিন্তু আইপিএলে বরাবরই দারুণ নৈপুণ্য দেখিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ১০৫টি ম্যাচ খেলে ৩৭.৩৫ গড়ে করেছেন ২,৬৫২ রান।

টি-টোয়েন্টির মতো টেস্ট ও ওয়ানডেতেও ডি ভিলিয়ার্সের জুড়ি মেলা ভার। দুই ফরম্যাটের ক্রিকেটেই তিনি করেছেন আট হাজারের বেশি রান।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6931
Post Views 130