MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

অসাধারণ 'ডাবল' অর্জনের সামনে তিন ইংলিশ

In ক্রিকেট দুনিয়া - Fri at 4:41pm
অসাধারণ 'ডাবল' অর্জনের সামনে তিন ইংলিশ

এমন একটি 'ডাবল' যেটি ক্রিকেট ইতিহাসের কোনো দেশের দুই ক্রিকেটার একই বছরে অর্জন করতে পারেননি। সেখানে তিনের কথা তো ভাবাই যায় না। যা ভাবা যায় না, সেটাই হতে যাচ্ছে। একই সাথে দারুণ এক 'ডাবল' অর্জনের দরজায় দাঁড়িয়ে ইংল্যান্ডের তিন ক্রিকেটার।

টেস্ট ইতিহাসে এর আগে এক পঞ্জিকা বর্ষে ৫০০ রান ও ৪০ উইকেট শিকারের 'ডাবল' অর্জন করতে পেরেছেন কজন ক্রিকেটার জানেন? মাত্র ১৫জন! এই তালিকাটি তাহলে এক্সক্লুসিভ বটে। সেই এক্সক্লুসিভ তালিকার কাছে তিন অল রাউন্ডার বেন স্টোকস, মঈন আলি ও ক্রিস ওকস। ২০১৬তে তাদের আরো দুটি টেস্ট বাকি। সুতরাং, অর্জনটা হতেই পারে।

এই তিন ক্রিকেটার ২০১৬তে সব মিলিয়ে ৫টি টেস্ট সেঞ্চুরি করেছেন। মঈন এই বছর করেছেন ৮৩৮ রান। স্টোকস ৮২৬ রান। ৫০০ রানের মাইলফলক তো বেশ আগেই পেরিয়ে গেছেন এই দুজন। মঈনের আর মাত্র ৬টি ও স্টোকসের ৮টি উইকেট লাগবে ৫০০ রান ও ৪০ উইকেটের ক্লাবে যোগ দিতে।

মোহালির তৃতীয় টেস্টে ২৫ ও ৩০ রান করেছেন ওকস। আর মুরালি বিজয়কে বানিয়েছেন এই বছরে তার ৪০তম শিকার। ২৭ বছরের অল রাউন্ডারের ২০১৬ সালে ৫০০ রান হতে আর মাত্র ১৮ রান বাকি।

ভারতের রবিচন্দ্রন অশ্বিন ২০১৬ তেই ৫০০ রান ও ৪০ উইকেটের মাইলফলক পেরিয়েছেন। ২০০৯ সালে মিচেল জনসন ঠিক ৫০০ রান ও ৬৩ উইকেট নিয়েছিলেন। এক শতাব্দী পর কোনো অস্ট্রেলিয়ান হিসেবে এই কীর্তি ছিল তার। তাহলে বোঝাই যাচ্ছে এই ক্লাবের সদস্য হওয়া কতোটা মর্যাদার এবং কষ্টের। সেই তালিকায় যখন এক সাথে ইংল্যান্ডের তিন ক্রিকেটার ঢুকে পড়ার অপেক্ষায় থাকেন তখন দলটির অনন্য বৈচিত্রের কথা আর মুখে বলে দেওয়ার দরকার পড়ে না।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6771
Post Views 182