MysmsBD.ComLogin Sign Up

দুটি উপাদান দূর করবে ত্বকের রুক্ষতা!

In রূপচর্চা/বিউটি-টিপস - Yesterday at 3:36pm
দুটি উপাদান দূর করবে ত্বকের রুক্ষতা!

ল্যাভেন্ডার অয়েল ও ওটমিল ত্বকের তারুণ্য ধরে রাখতে চমৎকার কাজ করে। তাই এ উপাদান দুটি ব্যবহার করে তৈরি করুন বাথ টি, যা দিয়ে গোসল করে ত্বকের রুক্ষতা ও নিষ্প্রাণ ভাব দূর করতে পারেন। ত্বকের যেকোনো ধরনের সংক্রমণ দূর করতেও এই বাথ টি বিশেষভাবে উপকারী।

আজকের আয়োজনে থাকছে ল্যাভেন্ডার ও ওটমিল দিয়ে তিনটি বাথ টি তৈরির পদ্ধতি এবং ব্যবহারের উপায়, যার পরামর্শ দেওয়া হয়েছে অনলাইন বিউটি ব্লগ ‘ডাই হেলথ রেমিডি ডটকম’-এ। চলুন জেনে নেওয়া যাক।

বাথ টি-১

যা যা লাগবে : ল্যাভেন্ডার অয়েল, ওটমিল ও বেকিং সোডা।

যেভাবে ব্যবহার করবেন
বেকিং সোডা ত্বকের ব্রণ ও অন্যান্য সমস্যা দূর করতে বেশ কার্যকর। সঙ্গে থাকা ল্যাভেন্ডার অয়েল ও ওটমিল ত্বককে রুক্ষতা থেকে রক্ষা করে কোমল ও মসৃণ করতে সাহায্য করে। এটি তৈরি করতে আপনার লাগবে তিন টেবিল চামচ ল্যাভেন্ডার অয়েল, চার কাপ ওটমিল ও এক কাপ বেকিং সোডা। সব উপাদান ভালো করে ব্লেন্ড করে নিন। বাথটাবে হালকা উষ্ণ পানিতে এক কাপ এই মিশ্রণ দিয়ে ১৫ থেকে ২০ মিনিট নিজেকে ভিজিয়ে রাখুন। এরপর গোসল করে ফেলুন।

বাথ টি-২

যা যা লাগবে : ল্যাভেন্ডার অয়েল, ওটমিল ও লবণ।

যেভাবে ব্যবহার করবেন
লবণ পেশি ও গ্রন্থির ব্যথার জন্য খুবই উপকারী একটি উপাদান। রুক্ষ ও শুষ্ক ত্বককে কোমল করতেও এটি সাহায্য করে থাকে। ওটমিল ভালো করে ব্লেন্ড করে গুঁড়া করে নিন। সঙ্গে মেশান লবণ ও ল্যাভেন্ডার অয়েল। বাথটাবের উষ্ণ পানিতে দুই থেকে চার টেবিল চামচ মিশিয়ে গোসলের সময় ব্যবহার করুন।

বাথ টি-৩

যা যা লাগবে : ক্যামোমিল টি, ল্যাভেন্ডার অয়েল ও ওটমিল।

যেভাবে ব্যবহার করবেন
ক্যামোমিল শুষ্ক ত্বকের নানা সমস্যা, যেমন—দাগ, অ্যাকজিমা দূর করতে সাহায্য করে। এক কাপ ওটমিল গুঁড়া করে তাতে পাঁচ টেবিল চামচ ল্যাভেন্ডার অয়েল ও ক্যামোমিল দিয়ে তৈরি চায়ের পানি দিয়ে ভালো করে ব্লেন্ড করে নিন। বাথটাবের উষ্ণ পানিতে মিশ্রণটি দিয়ে গোসলের সময় ব্যবহার করুন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3254
Post Views 80