MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

মৃত্যুদণ্ড কার্যকরের ২১ বছর পর হত্যাকারীকে নির্দোষ ঘোষণা!

In সাধারন অন্যরকম খবর - Fri at 2:42pm
মৃত্যুদণ্ড কার্যকরের ২১ বছর পর হত্যাকারীকে নির্দোষ ঘোষণা!

ভাগ্যই তার পক্ষে সহায় ছিল না। তাই নির্দোষ হয়েও ধর্ষণ ও হত্যার দায়ে মৃত্যুদণ্ডের মতো কঠিন সাজা ভোগ করতে হয়েছিল। ঘটনা প্রায় দুই দশক আগের। চীনের সর্বোচ্চ আদালত সম্প্রতি ঘোষণা করেছে, সাজা ভোগকারী নিয়ে শুবিন নামের সেই হতভাগ্য চীনা নাগরিক আসলেই নির্দোষ ছিল। শুক্রবার এ রায় দেয়া হয়েছে।

চীনের সংবাদসংস্থা সিনহুয়া এজেন্সির উদ্ধৃতি দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন এ খবর প্রকাশ করেছে। নিয়ে শুবিন নামক ব্যক্তিকে ঘিরে ওই মামলাটি চীনের পুরো বিচার ব্যবস্থা নিয়েই প্রশ্নের জন্ম দিয়েছে।

সিনহুয়া জানায়, ২০০৫ সালে ওয়াং শুজিন নামের এক ব্যক্তি স্বীকার করেন ওই ধর্ষণ ও হত্যা নিয়ে শুবিন নয়, তিনিই করেছেন। ১৯৯৫ সালে নিয়ে শুবিনকে মৃত্যুদণ্ড দেয়া হয়।

সুপ্রিম কোর্টের এ রায়কে উল্টো করে দেয়ার পুরো কৃতিত্ব শুবিনের মা ঝাং হুয়ানজির। ছেলেকে হারানোর কষ্ট বুকে নিয়ে তিনি নামেন নতুন লড়াইয়ে। তার বিশ্বাস ছিল, ছেলে নির্দোষ। তাই দৃঢ়চেতা মনোবল নিয়ে দেশের সর্বোচ্চ আদালতের রায়কে চ্যালেঞ্জ করেন। নতুন রায় প্রকাশ করার পর শুবিনের মা বলেন, আমি ওর সমাধিতে গিয়ে বলবো গত কয়েক বছর ধরে তোমার মায়ের সংগ্রাম বৃথা যায়নি।

- বিডি প্রতিদিন

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3857
Post Views 524