MysmsBD.ComLogin Sign Up

বিপিএলের সেমি-ফাইনালে যাচ্ছে কোন ৪টি দল?

In ক্রিকেট দুনিয়া - Yesterday at 12:23pm
বিপিএলের সেমি-ফাইনালে যাচ্ছে কোন ৪টি দল?

লড়াইয়ের গন্ধ এখন নানা ছন্দে। শেষ সময়ে দারুণ জমেছে বিপিএলের লড়াই। বিপিএলের শেষ চারের হিসাব মেলানোর পর্ব শুরু হয়ে গেছে আগেই। এখন চলছে ওই চারে ওঠার চূড়ান্ত লড়াই। ওই চারে থাকার লড়াইয়ে অনেকটাই নিশ্চিত ঢাকা ডায়নামাইটস। ১৪ পয়েন্ট তাদের। অন্য দুই দলের ১২ করে। তারা হলো চট্টগ্রাম ভাইকিংস ও খুলনা টাইটানস। এ রিপোর্ট লেখাকালীন চলছিল রাজশাহী কিংস ও বরিশালের খেলা।

বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ার সামনে আর এমন স্বপ্ন নেই বললেই চলে। তবে রাজশাহী রয়েছে ওই দৌড়ে, রংপুরের সাথে। বরিশাল-রাজশাহী ম্যাচ ছাড়া প্রতিটা দলই খেলেছে ১০ করে ম্যাচ। এ দুই দল কালকেরটাসহ খেলল ১১তম ম্যাচ।

প্রতিটা দল প্রাথমিকভাবে খেলছে ১২ করে ম্যাচ। সাত দলের এ লড়াইয়ে যে চার দল ১২ ম্যাচ শেষে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকবে তাদের মধ্যে হবে তিনটি ম্যাচ ফাইনালে ওঠার। তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দুই দল খেলবে প্রথম ম্যাচ। যার নাম এলিমেনেটর। ওই ম্যাচের পরাজিত দল বিদায় নেবে চতুর্থ স্থান লাভ করে।

আর বিজয়ী দল খেলবে দ্বিতীয় ম্যাচের পরাজিত দলের সাথে। অর্থাৎ প্রথম ও দ্বিতীয় স্থানের মধ্যে যে দল জয়লাভ করবে তারা সরাসরি চলে যাবে ফাইনালে। আর পরাজিত দলের থাকবে একটি সুযোগ ফাইনালে যাওয়ার। ওই ম্যাচটাই হবে তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দলের মধ্যকার বিজয়ী দল। ৬ ডিসেম্বর হবে এলিমেনেটর ম্যাচ। ৬ ডিসেম্বরের দ্বিতীয় ম্যাচটি ফাইনালে ওঠার। এরপর ৭ ডিসেম্বর দ্বিতীয় ফাইনালে ওঠার ম্যাচ। আগামী ৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে বিপিএলের চতুর্থ আসরের ফাইনাল।

এ দিকে আজ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত ম্যাচের গুরুত্ব এখন অপরিসীম। প্রতিটা দলই যেমনটা পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার চেষ্টা করবে। আবার সেটা না পারলেও অন্তত শেষ চারে যেন স্থান থাকে সেটা নিশ্চিতের থাকবে আপ্রাণ চেষ্টা। আজ দুইটি ম্যাচ। দুইটি ম্যাচ। প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্স লড়বে খুলনার বিপক্ষে। যদিও কুমিল্লার শেষ চারে ওঠার সম্ভাবনা ক্ষীণ। তাই ম্যাচের গুরুত্ব মাহমুদুল্লাহর খুলনারই বেশি। তবু শেষের দিকে এসে জয়ের রাস্তা খুঁজে পাওয়া মাশরাফির দল আপ্রাণ চেষ্টা করবে, যাতে জয়ের আমেজে শেষটা ভালো কাটে।

দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ঢাকা ডায়নামাইটস ও চট্টগ্রাম ভাইকিংস। অনেকটা ফাইনালের আমেজে হবে ম্যাচটি। ইতোমধ্যে যা হয়েছে, ক্রিস গেইল যোগ দেয়ার পর চট্টগ্রামের শক্তি বেড়ে গেছে। তামিমও খেলছেন দুর্দান্ত। ফলে তামিম বনাম সাকিবের লড়াইটা দেখারও একটা প্রত্যাশা থাকবে, পয়েন্টের গুরুত্ব তো আছেই। ৩ ডিসেম্বরও দুইটি ম্যাচ।

একটিতে খেলবে বরিশাল বুলস ও রংপুর রাইডার্স।

স্বাভাবিকভাবেই গুরুত্ব এ ম্যাচেরও। একইভাবে চট্টগ্রাম ভাইকিংস খেলবে রাজশাহী কিংসের বিপক্ষে। ৪ ডিসেম্বর মূলত ঢাকা ডায়নামাইটসের ম্যাচের মধ্য দিয়ে শেষ হবে রাউন্ড রবীন লিগের খেলা। ঢাকা ওই ম্যাচে খেলবে খুলনা টাইটানসের বিপক্ষে। এর আগে কুমিল্লা ভিক্টোরিয়ান্স লড়বে রংপুর রাইডার্সের বিপক্ষে। উল্লেখ্য মিরপুর শেরেবাংলায় ফাইনাল ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3254
Post Views 295