MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ভারতের কাছে ভিক্ষা নয়, অধিকার চায় পাকিস্তান!

In ক্রিকেট দুনিয়া - Thu at 8:02pm
ভারতের কাছে ভিক্ষা নয়, অধিকার চায় পাকিস্তান!

২০১৪ সালে স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী ছয়টি দ্বিপক্ষীয় সিরিজ খেলার কথা ছিল ভারত ও পাকিস্তানের। প্রথমটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল গত বছরের ডিসেম্বরে। কিন্তু সরকারের সম্মতি না পাওয়ার অজুহাতে সেই সিরিজ বাতিল করেছিল ভারত।

সম্প্রতি দুবাইয়ে আইসিসির সভায় বিষয়টি উত্থাপন করেছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান শাহরিয়ার খান। পিসিবির এক কর্মকর্তা এ প্রসঙ্গে বলেছেন, 'শাহরিয়ার আইসিসির সভায় উল্লেখ করেছেন, ২০০৭ সালের পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যে আর কোনো দ্বিপক্ষীয় সিরিজ অনুষ্ঠিত হয়নি'। আর এজন্য লাখ লাখ ডলার আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়েছে পিসিবিকে।

তবে বড় ক্ষতির মুখে থাকলেও এখন অার ভারতের দ্বারস্থ হতে চায় না পাকিস্তান।

পিসিবি প্রধান শাহরিয়ার খান জানিয়েছেন, তার দেশ ভারতের কাছে ভিক্ষা নয়, অধিকার চায়। আইসিসির অন্তর্ভুক্ত দেশগুলো সংস্থাটির নীতিমালা মানতে বাধ্য। সেই অধিকারের জায়গা থেকেই ভারতের বিরুদ্ধে জনসমর্থন চেয়েছেন পিসিবি প্রধান।

শাহরিয়ার বলেন, 'ভারত যেন এটা ভেবে না বসে যে, আমরা তাদের কাছে মিনতি করছি। ম্যামোরেন্ডাম অব আন্ডারস্ট্যান্ডিংয়ে (ওমওইউ) তারাও স্বাক্ষর করেছে। সেই অধিকারের জায়গা থেকে ২০১৫ থেকে ২০২৪ সাল পর্যন্ত ভারতের বিপক্ষে সিরিজগুলোর দাবি জানিয়েছি আমরা'।

২০০৭ সালের পর থেকে দ্বিপাক্ষীয় ছয়টি সিরিজ বয়কট করেছে ভারত যার দুটি পাকিস্তানে হওয়ার কথা ছিল। এমন অবস্থায় শত্রু দেশটির বিপক্ষে মামলা করারও হুমকি দিয়েছেন শাহরিয়ার।

তিনি বলেন, আইনজীবির সাথে কথা বলছি আমরা। সামনের এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় এনিয়ে কথা হবে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3318
Post Views 276