MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

রাগ সামলানোর সহজ কয়েকটি উপায়

In লাইফ স্টাইল - Thu at 4:57pm
রাগ সামলানোর সহজ কয়েকটি উপায়

বাড়ির অমত, বন্ধুদের টিপ্পনি, বড়দের চোখরাঙানি - এরকমই অনেকগুলো বাধা পেরিয়ে তিলে তিলে গড়ে ওঠে সম্পর্ক । কিন্তু আপনার ছোট্ট একটা ভুল ভাঙন ধরাতে পারে বহু যত্নে লালিত এই সম্পর্কে । আর সম্পর্কে ঘুণ ধরানোর জন্য প্রথম যেটি কাজ করে, তা হল রাগ । আপনার মাত্রারিতিক্ত রাগ ও রাগের উপর নিয়ন্ত্রণ না থাকায় সম্পর্কের মৃত্যু ঘটে । কীভাবে রাগ নিয়ন্ত্রণ করে সম্পর্ক বজায় রাখবেন, তার জন্য রইল কিছু টিপস্।

বন্ধুর জন্মদিনের পার্টি বা কলিগের বিয়ের রিসেপশন। আপনাদের দু’জনেরই নেমন্তন্ন। কিন্তু সেখানে গিয়ে সঙ্গীর কোনও আলটপকা মন্তব্যে আপনার মুখ বাংলার পাঁচ। রাগে মাথা ফেটে যায় যায় অবস্থা । এই অবস্থায় মুখ ফসকে বেরোনো কোনও মন্তব্য, সম্পর্ক খারাপ করে দিতে পারে । তাই খুব সাবধানে পরিস্থিতির মোকাবিলা করুন। সবার সামনে নয়, একান্তে তাঁকে বলুন আপনার খারাপ লেগেছে। তবে, তা বলার সময়ও সতর্ক হতে হবে। “তুমি আমায় কষ্ট দিয়েছ বলার থেকে “আমি কষ্ট পেয়েছি” কথাটা আপনার সঙ্গীর উপর বেশি প্রভাব ফেলবে। সঙ্গীও নিজের ভুল বুঝতে পারবেন ।

অফিসে বস ভীষণ বকাঝকা করেছেন, বা বাড়িতে ভাইয়ের সঙ্গে তুমুল ঝগড়া। সকাল থেকেই মুডের যা তা অবস্থা । এই অবস্থায় সমস্ত রাগ গিয়ে সঙ্গীর উপর ঝাড়বেন না । কারণ, এতে হিতে বিপরীত হওয়ার সম্ভাবনা থেকে যায়। এরকম কোনও পরিস্থিতিতে সম্ভব হলে দেখা নাই বা করলেন। সম্পর্ক ঠিক রাখতে মাথা ঠান্ডা হওয়া পর্যন্ত অপেক্ষা করা যেতেই পারে।

নিজের ভুল বুঝতে পেরে সঙ্গী যদি তা স্বীকার করেন, তবে তাঁকে সেই সুযোগটা দিন । তাঁর কথা বলার মাঝে তাঁকে থামাবেন না । তিনি শেষ করার পর আপনার যা বলার, তা বলুন।

সম্পর্কের ক্ষেত্রে এই খুঁটিনাটি বিষয়গুলো মেনে চলুন। দেখবেন কোনও সমস্যাই সমস্যা মনে হবে না।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6771
Post Views 321