MysmsBD.ComLogin Sign Up

ইব্রা-মার্শালের নৈপুণ্যে সেমিতে ইউনাইটেড

In ফুটবল দুনিয়া - Thu at 11:12am
ইব্রা-মার্শালের নৈপুণ্যে সেমিতে ইউনাইটেড

প্রিমিয়ার লিগে গত রোববার ওয়েস্ট হামের মাঠ থেকে ড্রয়ের হতাশা নিয়ে ফিরেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তিন দিনের ব্যবধানে আবার মুখোমুখি দুই দল। এবার নিজেদের মাঠে লিগ কাপের ম্যাচে আর হতাশা সঙ্গী করেনি ‘রেড ডেভিল’রা।

বুধবার রাতে কোয়ার্টার ফাইনালে জ্বালাতন ইব্রাহিমোভিচ ও অ্যান্থনি মার্শালের জোড়া গোলে ওয়েস্ট হামকে ৪-১ ব্যবধানে হারিয়ে লিগ কাপের সেমিফাইনালে উঠেছে হোসে মরিনহোর দল।

শেষ চারে ইউনাইটেডের প্রতিপক্ষ হাল সিটি। শেষ চারের প্রথম ও দ্বিতীয় লেগের খেলা যথাক্রমে আগামী বছরের ৯ ও ২৩ জানুয়ারি। হাল সিটি-বাধা উতরাতে পারলে ফাইনালে ইউনাইটেডের সামনে পড়বে লিভারপুল অথবা সাউথাম্পটন। মরিনহো-যুগে প্রথম ট্রফি জিততে ইউনাইটেড আর তিন ম্যাচ দূরে।

নিষিদ্ধ থাকায় কাল ওল্ড ট্র্যাফোর্ডের ডাগ আউটে দাঁড়াতে পারেননি ইউনাইটেড কোচ মরিনহো। ম্যাচে ছিলেন না ওয়েইন রুনি। তাদের অনুপস্থিতি অবশ্য ইব্রা-মার্শালদের ওপর কোনো প্রভাব ফেলতে পারেনি। ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল করে স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান সুইডিশ তারকা ইব্রা।

ম্যাচের ৩৫ মিনিটে অবশ্য ইউনাইটেডেরই প্রাক্তন খেলোয়াড় অ্যাশলে ফ্লেচার গোল করে ওয়েস্ট হামকে সমতায় ফেরান। তাতে প্রথমার্ধ শেষ হয় ১-১ স্কোরলাইনে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই (৪৮ মিনিট) মার্শাল গোল করে আবার ইউনাইটেডকে এগিয়ে দেন। ৬২ মিনিটে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করে ব্যবধানও বাড়ান ২০ বছর বয়সি ফরাসি ফরোয়ার্ড। আর যোগ করা সময়ে ইব্রার নিজের দ্বিতীয় গোলে স্বাগতিকদের বড় জয় নিশ্চিত করেন।

শেষ আটে দিনের অন্য ম্যাচে এমিরেটস স্টেডিয়ামে স্বাগতিক আর্সেনালকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকিট নিশ্চিত করে সাউথাম্পটন। এ নিয়ে টানা ছয় মৌসুমে লিগ কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিল আর্সেন ওয়েঙ্গারের দল। শেষ চারে সাউথাম্পটন খেলবে লিভারপুলের সঙ্গে।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6704
Post Views 87