MysmsBD.ComLogin Sign Up

নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি ৪ থেকে ১৩ ডিসেম্বর!

In পড়াশোনা নিউজ - Nov 30 at 9:54pm
নোবিপ্রবিতে স্নাতক প্রথম বর্ষের ভর্তি ৪ থেকে ১৩ ডিসেম্বর!

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ২০১৬-১৭ স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি ৪ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে। ইউনিট ভেদে তা চলবে ১৩ই ডিসেম্বর পর্যন্ত।

গত ১১ ও ১২ নভেম্বর ইঞ্জিনিয়ারিং, বিজ্ঞান এবং সামাজিক বিজ্ঞান ও বাণিজ্য এ তিন অনুষদের অধীন মোট ১৭টি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১৪ই নভেম্বর উক্ত পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। এবার মোট আবেদনের সংখ্যা ৪৫,৬৪৩; যার মধ্যে ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৬৯%। পাশের হার A গ্রুপের ৫৭.৬৯%, B গ্রুপের ৮৩.১২%, C গ্রুপের ৭৪.৬১% এবং D গ্রুপের ৪৮.১%।

উলেখ্য যে, চারটি ইউনিটের অধীনে ১৭টি বিভাগে সর্বমোট ৮'শ ৬০ জন (কোটা সহ) শিক্ষার্থী ভর্তি করা হবে।

বিষয় নির্বাচন ও ভর্তি কার্যক্রম নিম্নোক্ত সময়সূচী অনুযায়ী অনুষ্ঠিত হবে:

৪ ডিসেম্বর ২০১৬ সকাল ৯টা থেকে A গ্রুপের মেধাতালিকার ১-৩০৫ পর্যন্ত।

৫ ডিসেম্বর ২০১৬ সকাল ৯টা থেকে A গ্রুপের অপেক্ষমান তালিকার ৩০৬-৬০৫ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৬ ডিসেম্বর ২০১৬ সকাল ৯ টা থেকে B গ্রুপের মেধাতালিকার ১-৩০০ পর্যন্ত।

৭ ডিসেম্বর ২০১৬ সকাল ৯ টা থেকে B গ্রুপের অপেক্ষমান তালিকার ৩০১-৫৫০ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৮ ডিসেম্বর ২০১৬ সকাল ৯ টা থেকে C গ্রুপের মেধাতালিকার ১-১২০ পর্যন্ত এবং অপেক্ষমান তালিকার ১২১-২৪০ পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

৮ ডিসেম্বর ২০১৬ বিকাল ১২ টা থেকে D গ্রুপের মেধাতালিকার ১-৬০ (বিজ্ঞান); ১-৬০ (বাণিজ্য); ১-২০ (মানবিক) এবং অপেক্ষমান তালিকার ৬১-১৫০ (বিজ্ঞান); ৬১-১২০ (বাণিজ্য); ২১-৪০ (মানবিক) পর্যন্ত (আসন খালি থাকা সাপেক্ষে)।

১৩ ডিসেম্বর ২০১৬ সকাল ৯ টা থেকে মুক্তিযোদ্ধা কোটায় এ গ্রুপের মেধাতালিকার ১-১৭ এবং অপেক্ষমান তালিকার ১৮-৩২ (আসন খালি থাকা সাপেক্ষে)।

উপজাতি কোটায় মেধাতালিকার ১-৬, অপেক্ষমান তালিকার ৭-২০ (আসন খালি থাকা সাপেক্ষে), মুক্তিযোদ্ধা কোটায় বি গ্রুপের মেধাতালিকার ১-১৮ এবং অপেক্ষমান তালিকার ১৯-৩৩ (আসন খালি থাকা সাপেক্ষে), উপজাতি কোটায় মেধাতালিকার ১-৭, অপেক্ষমান তালিকার ৮-২৫ (আসন খালি থাকা সাপেক্ষে), মুক্তিযোদ্ধা কোটায় সি গ্রুপের মেধাতালিকার ১-৬ এবং অপেক্ষমান তালিকার ৭-১০ (আসন খালি থাকা সাপেক্ষে), উপজাতি কোটায় মেধাতালিকার ১-২, অপেক্ষমান তালিকার ৩-৭ (আসন খালি থাকা সাপেক্ষে), মুক্তিযোদ্ধা কোটায় ডি গ্রুপের মেধাতালিকার ১-৪ (বিজ্ঞান), ১-৩ (বানিজ্য), ১-২ (মানবিক), অপেক্ষমান তালিকার ৫-১২ (বিজ্ঞান), ৪-১৩ (বানিজ্য), ৩-৬ (মানবিক) আসন খালি থাকা সাপেক্ষে এবং উপজাতি কোটায় মেধাতালিকার ১ জন (বিজ্ঞান), ১ জন (বানিজ্য), ১ জন (মানবিক), অপেক্ষমান তালিকার ২-৫ (বিজ্ঞান), ২-৫ (বানিজ্য), ২-৫ (মানবিক) আসন খালি থাকা সাপেক্ষে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3488
Post Views 149