MysmsBD.ComLogin Sign Up

সপ্ত খাদ্যগুণে বাড়বে যৌন শক্তি

In সাস্থ্যকথা/হেলথ-টিপস - Nov 30 at 3:08pm
সপ্ত খাদ্যগুণে বাড়বে যৌন শক্তি

স্বাভাবিক সুস্থতার জন্য সবচেয়ে বেশি প্রয়োজনীয় বিষয়ের মধ্যে যৌনতা অন্যতম। গবেষণায় দেখা গেছে, জীবনে এটি পর্যাপ্ত পরিমাণে থাকলে বিশেষ কোনো রোগ আক্রমণ করতে পারবে না। তবে যৌনজীবনকে যদি আরও রোমাঞ্চকর করতে চান, বেশ কিছু খাবার সাহায্য করতেই পারে। পাঠকদের জন্য তেমনই সাত ধরনের খাবারের তথ্য তুলে ধরা হলো...

১. অ্যাভোকাডো খাওয়া যৌনতার জন্য বেশ উপকারী। এতে প্রচুর পরিমাণে অসম্পৃক্ত ফ্যাট রয়েছে। তবে সম্পৃক্ত ফ্যাটের পরিমাণ একেবারেই কম। তাই এটি হৃৎপিণ্ড ও ধমনীর স্বাস্থের জন্য খুবই ভালো। হৃৎস্পন্দন সঠিক হলে সারা দেহে রক্তের সংবহন পর্যাপ্ত পরিমাণে হয়। তাই দুর্বল হৃদয়ের জন্যেও এটি বেশ কার্যকরী।

২. আমন্ড বাদাম যৌনচাহিদা বাড়াতে সক্ষম। পুরুষদের ক্ষেত্রে এটি স্পার্ম কাউন্ট বাড়াতে সাহায্য করে। এছাড়াও এতে জিঙ্ক, সেলেনিয়াম, এবং ভিটামিন ই রয়েছে। জিঙ্ক কামশক্তি ও যৌনচাহিদা বাড়াতেও সাহায্য করে। এছাড়াও এতে বেশ কিছু খনিজ পদার্থ রয়েছে যা যৌনস্বাস্থ্য ও প্রজনন ক্ষমতা বৃদ্ধিতে সক্ষম।

৩. স্ট্রবেরি ফলিক অ্যাসিডের এক অন্যতম উৎস। এই জাতীয় উপাদান নারীদের প্রজননে সাহায্য করে এবং ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণায় দেখা গেছে, স্ট্রবেরি পুরুষদের স্পার্ম কাউন্য বাড়াতেও সক্ষম।

৪. সামুদ্রিক মাছও কামশক্তি বাড়াতে সহায়ক। এটিও জিঙ্কের একটি উৎস যা লিবিডো বাড়াতে সক্ষম। এছাড়াও তৈলাক্ত মাছ হৃদয়ের জন্য অত্যন্ত উপযোগী

৫. লেটুস পাতাও এ বিষয়ে বেশ উপযোগী। গবেষণায় দেখা গেছে, এতে বেশ কিছু উপাদেয় খনিজ পদার্থ ও অ্যান্টিঅক্সিডেন্ট আছে। যে পারিপাশ্বিক চাপের ফলে কামশক্তি বিঘ্নিত করে লেটুস পাতা তাদের পরিশুদ্ধ করে।

৬. প্রজনন ক্ষমতা বাড়াতে ডুমুর অত্যন্ত উপযোগী। এতে প্রচুর পরিমাণে দ্রবণীয় ও অদ্রবণীয় ফাইবার আছে। ফলে এটি শরীরে কাম উত্তেজনা বাড়াতে সক্ষম। এছাড়াও এটি হৃদয়কে সুস্থ রাখতে সাহায্য করে।

৭. লেবু জাতীয় ফলে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, ভিটামিন সি এবং ফলিক অ্যাসিড রয়েছে যা পুরুষের প্রজনন ক্ষমতাকে বৃদ্ধি করতে সক্ষম।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 269