MysmsBD.ComLogin Sign Up

মুসলিম প্রেমিকের সঙ্গে হিন্দু তরুণীকে থাকতে দেয়ার অনুমতি!

In আন্তর্জাতিক - Nov 30 at 9:02am
মুসলিম প্রেমিকের সঙ্গে হিন্দু তরুণীকে থাকতে দেয়ার অনুমতি!

বিয়ের বয়স না হওয়ায় ২০ বছর বয়সী এক মুসলিম তরুণের সঙ্গে ১৯ বছর বয়সী এক হিন্দু তরুণীকে একসঙ্গে থাকার অনুমতি দিয়েছেন গুজরাটের হাইকোর্ট। সম্প্রতি এক মামলায় গুজরাট হাইকোর্ট ওই নির্দেশনা দিয়েছেন।

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, দুই তরুণ-তরুণী ধর্ম পরিবর্তনে রাজি না হওয়ায় তাদের জন্য একমাত্র বিশেষ বিবাহ আইনের দরজা খোলা রয়েছে।

বিয়ের বয়স না হওয়া পর্যন্ত হাইকোর্টের বিচারপতি অকিল কুরেশি ও বীরেন বৈষ্ণবের বেঞ্চ ওই জুটিকে একসঙ্গে থাকার অনুমতি দিয়েছেন।

বিচারকরা বলেছেন, বিয়ে ও এর পবিত্রতা রক্ষায় আমাদের সমাজের গণ্যমান্য ব্যক্তিরা চাপ প্রয়োগ করেন। বিয়ে না করে একসঙ্গে থাকার বিষয়টি বড় শহরগুলো ও অন্যান্য শহরে সীমাবদ্ধ। এরপরও একজন সুস্থ নারী প্রাপ্তবয়স্ক কারো সঙ্গে থাকতে না চাইলেও আমাদের সে বিষয়ে আইনি স্বীকৃতি দিতে হবে।

একইভাবে ১৯ বছর বয়সী সুস্থ কোনো তরুণীকে তার পছন্দের মানুষের সঙ্গে একসঙ্গে থাকতে বাধা দেয়ার কোনো ক্ষমতা আমাদের নেই।

গুজরাটের এই জুটি একসঙ্গে স্কুলে পড়াশোনা করেছেন; তখন থেকেই তারা সম্পর্কে জড়িয়ে পড়েন। এই সম্পর্কের কারণে আহমেদাবাদের প্রত্যন্ত শহর ধনেরার ওই তরুণীকে চলতি বছরের সেপ্টেম্বরে বাসায় আটকে রাখেন পরিবারের সদস্যরা। ওই তরুণ আদালতে একটি মামলা করে বলেন, তার প্রেমিকাকে আটকে রাখা হয়েছে।

পরে ওই তরুণী তার প্রেমিককে বিয়ে করবেন বলে আদালতকে জানান।

Googleplus Pint
Noyon Khan
Posts 3562
Post Views 445