MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

এক ম্যাচ নয়, দুই ম্যাচ নিষিদ্ধ শাহজাদ

In ক্রিকেট দুনিয়া - Tue at 6:13pm
এক ম্যাচ নয়, দুই ম্যাচ নিষিদ্ধ শাহজাদ

বিপিএলে সোমবার রংপুর রাইডার্স ও রাজশাহী কিংসের ম্যাচে মোহাম্মদ শাহজাদ ও সাব্বির রহমানের মধ্যে অনাকাঙ্খিত ঘটনা ঘটে।

সেই ঘটনায় রংপুর রাইডার্সের উইকেটরক্ষক-ব্যাটসম্যান শাহজাদ, লিয়াম ডসন ও রাজশাহী কিংসের সাব্বিরকে দোষী সাব্যস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

মঙ্গলবার এক ই-মেইল বার্তায় বিষয়টি জানিয়েছে বিসিবি।

সেখানে বলা হয়- সোমবার শাহজাদ, সাব্বির ও ডসন বিপিএল চলাকালীন বিসিবির আচরণবিধি ভঙ্গ করেছেন। আর সে অপরাধে শাহজাদের ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। তার নামের পাশে ৪টি ডিমেরিট পয়েন্টও লেখা হয়েছে।

নিয়ম অনুযায়ী কারও নামের পাশে ৪টি ডিমেরিট পয়েন্ট যোগ হলে তিনি ওয়ানডে ও টি-টোয়েন্টির ক্ষেত্রে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হন। সে কারণে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন শাহজাদ। রংপুর রাইডার্সের হয়ে পরবর্তী দুই ম্যাচে মাঠে নামতে পারবেন না তিনি।

শাহজাদ যে ধরণের অপরাধ করেছেন, আইন অনুযায়ী তাতে ম্যাচ ফির ৩০ শতাংশ কাটা যায়, কমপক্ষে ১ ম্যাচের জন্য নিষিদ্ধ হয় এবং নামের পাশে তিন থেকে চারটি ডিমেরিট পয়েন্ট লেখা হয়।

রংপুর রাইডার্সের আরেক খেলোয়াড় লিয়াম ডসনকে তার ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। আম্পায়ারদের দেওয়া সিদ্ধান্তের প্রতি অসম্মান দেখানোয় তাকে এই জরিমানা করা হয়। পাশাপাশি তার নামের পাশে ২টি ডিমেরিট পয়েন্টও লেখা হয়েছে।

অন্যদিকে রাজশাহী কিংসের সাব্বির রহমানকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি নামের পাশে ১টি ডিমেরিট পয়েন্ট লেখা হয়েছে।

তিনজন খেলোয়াড়ই তাদের দোষ স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক কোনো শুনানির প্রয়োজন হয়নি।

এই তিনজনের পাশাপাশি বরিশাল বুলসের খেলোয়াড় রায়াদ এমরিটকে আম্পায়ারদের সিদ্ধান্তের বিরুদ্ধে আপত্তি করায় তাকে সতর্ক করা হয়েছে। সতর্ক করার পাশাপাশি তার নামের পাশে ১টি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

তথ্যসূত্রঃ বাংলা নিউজ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6786
Post Views 651