MysmsBD.ComLogin Sign Up

আমিও ছয় মারতে পারি : মিরাজ

In ক্রিকেট দুনিয়া - Nov 28 at 11:28pm
আমিও ছয় মারতে পারি : মিরাজ

লো স্কোরিং ম্যাচ হলেও সোমবার মিরপুরে দারুণ উত্তেজনাপূর্ণ ম্যাচ অনুষ্ঠিত হয়। আর তাতে প্রতিবেশী দল রংপুর রাইডার্সের বিপক্ষে বড় ব্যবধানে জয় পায় রাজশাহী কিংস। এ ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করেন হালের নতুন তারকা মেহেদী হাসান মিরাজ। রুবেল হোসেনের বলে দারুণ একটি ছক্কাও হাঁকান তিনি। এরপরই জানান তিনিও ছক্কা মারতে জানেন।

বাংলাদেশ জাতীয় দলে ঢোকার পর থেকেই একজন স্পিনার হিসেবেই পরিচয় পান মিরাজ। যদিও নিজেকে বোলারের চেয়ে ব্যাটসম্যান হিসেবে বিবেচনা করেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ম্যাচসহ বিপিএলের কোনো ম্যাচেই ব্যাটিংয়ে ভালো করতে পারছিলেন না এ অলরাউন্ডার। তবে এদিন দারুণ ব্যাটিংয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন মিরাজ।

আগের ম্যাচগুলোতে ব্যাটিংয়ে নিজের সামর্থ্য প্রমাণ না করতে পারায় অনেকেই মিরাজের ব্যাটিং ক্ষমতা নিয়ে প্রশ্ন তোলেন। মিরাজ নিজেই এ নিয়ে চাপে ছিলেন। তাই সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজকে জিজ্ঞাসা করা হয় এমন ব্যাটিংয়ের পরিত্রাণ পেলেন কিনা?

উত্তরে মিরাজ বলেন, ‘অবশ্যই পরিত্রাণ পেলাম। ওইটা খুব ভালো ছয় ছিল। আত্মবিশ্বাস ছিল। আমি যে ছয় মারতে পারি সেটা মানে প্রমাণ হলো। অনেকে মনে করে আমি ছয় মারতে পারি না। তবে আমি পছন্দ করি স্ট্রাইক রোটেড করে খেলতে। সিঙ্গেল এক-দুই এমনভাবে, তবে যখন সেট হয়ে যাই তখন বড় শট খেলার চেষ্টা করি।’

এদিন আট নম্বরে নেমে দারুণ ব্যাটিং করেন মিরাজ। দলের জন্য কার্যকরী ৪১ রান করেন তিনি। তবে সবচেয়ে বড় ব্যাপার ফরহাদ রেজার সঙ্গে ৮৫ রানের দারুণ জুটি গড়ে ১২৮ রানের লড়াকু সংগ্রহ করেন। নিজেদের পরিকল্পনার সঠিক বাস্তবায়নের কারণেই এটা করতে পেরেছেন বলে মনে করেন মিরাজ।

‘আমার আত্মবিশ্বাস ছিল এজন্য ভালো করেছি। আমাদের একটা পরিকল্পনা ছিল। আমাদের সাতটা উইকেট পরে গিয়েছিল তাই চেয়েছিলাম আমরাই ম্যাচটা শেষ করতে। ওভার ছিল ১১টা। রান ছিল ৪৫ এর মতো। তখন আমরা ভেবেছিলাম আমরা সুযোগ না নিয়ে ধীরে এক দুই করে রান করতে। একটা পজিশনে নেয়ার পর শেষ চার ওভারে হিট করবো। আমাদের পরিকল্পনা কাজে লেগেছে।’

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4123
Post Views 709