MysmsBD.ComLogin Sign Up

ভারতীয় ক্রিকেটে এটাই প্রথম

In ক্রিকেট দুনিয়া - Nov 28 at 3:30pm
ভারতীয় ক্রিকেটে এটাই প্রথম

মোহালী টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রানের পাহাড় গড়েছে ভারত। ঘরের মাঠে ব্যাটিংয়ে নেমে ব্যাট হাতে অসাধারণ এক রেকর্ড গড়েছেন দলটির লো অর্ডার ব্যাটসম্যানরা।

মোহালীতে ১৯৯৪ সালের পর থেকে কখনো হারেনি ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেখানে শেষবারের মতো হেরেছিল টিম ইন্ডিয়া। ইংল্যান্ডের বিপক্ষে এই মাঠে এবারও অপরাজিত থাকার প্রত্যয়ে এগিয়ে চলছে দলটি।

মোহালীতে চলমান টেস্টে সপ্তম বা এর পরে ব্যাট করতে নামা তিন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। ভারতীয় টেস্ট ক্রিকেট ইতিহাসে সপ্তম কিংবা এর পর ব্যাট করতে নেমে তিনটি ফিফটি এই প্রথম দেখতে পেলেন ক্রিকেট প্রেমিরা।

নিজেদের প্রথম ইনিংসে সপ্তম অবস্থানে নেমে ৭২ রান করেছেন ভারতীয় স্পিনার রবীচন্দ্রন অশ্বিন। অষ্টম অবস্থানে নেমে আরেক স্পিনার রবীন্দ্র জাদেজাও টেস্টে নিজের ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংসটি খেলেন। মোহালীতে তিনি খেলেন ব্যক্তিগত সর্বোচ্চ ৯০ রানের চমৎকার একটি ইনিংস।

এই ইনিংসে যা ভারতের ব্যক্তিগত সর্বোচ্চ সংগ্রহ। এছাড়া নবম অবস্থানে নামা জয়ন্ত যাদব করেন ৫৫ রান। তাদের শেষের দিকের অসাধারণ পারফরম্যান্সে প্রথম ইনংসে ৪১৭ রান করতে সক্ষম হয় বিরাট কোহলির দল। -রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4064
Post Views 642