MysmsBD.ComLogin Sign Up

‘মোদির এই সিদ্ধান্ত ইসলাম বিরোধী’

In আন্তর্জাতিক - Nov 28 at 9:27am
‘মোদির এই সিদ্ধান্ত ইসলাম বিরোধী’

ফের পুরনো অঙ্কে ভারতীয় জনতা পার্টিকে আক্রমণ বিরোধী কংগ্রেসের। রাম মন্দির নির্মাণ ইস্যু এবং ২০০২ সালের গুজরাত দাঙ্গার পর থেকেই বিজেপির গায়ে লেগে রয়েছে সাম্প্রদায়িক তকমা। সেই পথেই এবার দেশটির প্রধানমন্ত্রীকে আক্রমণ করলেন কংগ্রেসের আইনজীবী নেতা কপিল সিব্বল।

নরেন্দ্র মোদীর ৫০০ এবং ১০০০ টাকার সিদ্ধান্তের পিছনে সাম্প্রদায়িকতার গন্ধ খুঁজে পেলেন এই কংগ্রেস নেতা। নোট বাতিলের সিদ্ধান্ত ইসলাম ধর্মের পরিপন্থী বলে মনে করেন তিনি। শনিবার লখনউতে কংগ্রেসের সংখ্যালঘু শাখার অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এই কথা বলেছেন কপিল।

পেশায় আইনজীবী হওয়ার কারণে যুক্তি বিষয়ে বিশেষ পারদর্শী কপিল সিব্বল। নিজের বক্তব্যের স্বপক্ষে যথার্থ যুক্তিও দেখিয়েছেন তিনি। তাঁর কথায়, “ইসলাম ধর্মের শরিয়া আইন অনুসারে সুদ নেওয়া নিষিদ্ধ। সেই কারণে অনেক মুসলিম ব্যাংক অ্যাকাউন্ট খোলেন না। কিন্তু, দেশে নোট বাতিলের কারণে সকলকে ব্যাংকে অ্যাকাউন্ট খুলতে হবে। অন্যথায় অচল টাকা সচল হবে না।”

ব্যাংকে অ্যাকাউন্ট থাকলে খুব স্বাভাবিকভাবেই সেখানে যোগ হবে ব্যাংকের সুদ। সেই কারণে মোদীর নোট বাতিলের সিদ্ধান্তকে ইসলাম বিরোধী বলে মনে করেন কংগ্রেস নেতা কপিল সিব্বল। নোট বাতিলের কারণে দেশের মুসলিমরা খুব সমস্যায় পড়েবেন বলেও দাবি করেছেন তিনি।

দেশে কালো ও জাল টাকার রমরমা রুখতে এবং সন্ত্রাসবাদ নির্মূল করতে ৫০০-১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। কিন্তু এই প্রক্রিয়ায় সন্ত্রাসবাদ নির্মূল করা সম্ভব নয় বলে মনে করেন কপিল।

-কলকাতা২৪।

Googleplus Pint
Noyon Khan
Posts 3562
Post Views 204