MysmsBD.ComLogin Sign Up

অশ্বিনের অসাধারণ ‘ডাবল’ এ বিপদমুক্ত ভারত

In ক্রিকেট দুনিয়া - Nov 27 at 8:16pm
অশ্বিনের অসাধারণ ‘ডাবল’ এ বিপদমুক্ত ভারত

ব্যাটে-বলে সমানতালে পারফর্ম করে রবিচন্দ্রন অশ্বিন এখন বিশ্বসেরা টেস্ট অলরাউন্ডার। সেই খেতাবের মান রক্ষা করে দলের মানও রক্ষা করলেন আজ। এক ক্যালেন্ডার বছরে টেস্টে ৫০০ রান এবং ৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন অশ্বিন। ভারতে এর আগে কেবল লেজেন্ডারি ক্রিকেটার কপিল দেব এই কীর্তি গড়েছিলেন। এই অসাধারণ রেকর্ডদের দিনে দলের বিপর্যয়ে ব্যাট করতে নেমে দিনশেষে ৫৭ রানে অপরাজিত অশ্বিন।

মোহালি টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষ হওয়ার ১ ঘণ্টা আগেও লিড নেওয়ার স্বপ্ন দেখতে শুরু করেছিল ইংল্যান্ড। বিরাট কোহলিকে যখন উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করলেন বেন স্টোকস। ২০৪ রানে ৬ উইকেট হারিয়ে মহা বিপদে তখন ভারত। অবিচ্ছিন্ন সপ্তম উইকেট জুটিতে ৬৭ রান যোগ করে দলকে বিপদমুক্ত করেছেন অশ্বিন ও জাদেজা। চোখ ধাঁধানো সব শট খেলে ক্যারিয়ারের নবম ফিফটি তুলে নেন অশ্বিন। তাকে যোগ্য সঙ্গ দেওয়া জাদেজা অপরাজিত আছেন ৩১ রানে।

দ্বিতীয় দিন শেষে ৬ উইকেট হারিয়ে ২৭১ রান করেছে স্বাগতিক দল, ইংল্যান্ডের চেয়ে মাত্র ১২ রান পিছিয়ে ভারত। এ বছর ১০টি টেস্ট খেলে দ্বিতীয় দিন শেষে অশ্বিনের রান ৪৮.১৮ গড়ে ৫৩০। উইকেট ৫৬টি। দিনের শেষ ওভারগুলোতে আর কোনো উইকেট পড়তে দেননি অশ্বিন-জাদেজা। তাই স্বস্তি নিয়েই দিনটা শেষ করে ভারত।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6998
Post Views 445