MysmsBD.ComLogin Sign Up

সাব্বিরকে স্যামির ধন্যবাদ

In ক্রিকেট দুনিয়া - Nov 26 at 11:43pm
সাব্বিরকে স্যামির ধন্যবাদ

খুলনা টাইটান্সকে ৯ রানে হারানোর পর লং অন থেকে লং অফ দিয়ে সাব্বির রহমানের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বললেন রাজশাহীর অধিনায়ক ড্যারেন স্যামি। দুজনের মুখেই হাসি।

কিন্তু দূর থেকে মনে হচ্ছিল, সিরিয়াস কিছু নিয়ে কথা বলছেন দুজন। ম্যাচ শেষে জানা গেল, সাব্বির রহমানকে ধন্যবাদ দিয়েছেন স্যামি। কারণটা কি? হঠাৎ ধন্যবাদ?

ঘটনাটা খুলনার ইনিংসের ১৪তম ওভারে। রিকি ওয়েসেলকে আউট করার পর রাজশাহীর বোলারদের চেপে ধরে খুলনার নিকোলাস পুরাণ। দ্রুত রান তুলে নেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ১৪তম ওভারে স্যামি চেয়েছিলেন নিজে বোলিংয়ে আসতে অথবা পাকিস্তানের মোহাম্মদ সামিকে দিয়ে করাতে।

কিন্তু সাব্বির রহমান দূর থেকে এসে স্যামিকে বুদ্ধি দিলেন, ‘মিরাজকে আক্রমণে রাখো। ও উইকেট নিতে পারে। আমাদের সেরা অপশন।’

সাব্বিরের পরামর্শে মিরাজকে বল তুলে দেন স্যামি। কিন্তু প্রথম দুই বলে হতাশ করলেন মিরাজ। প্রথম বল লং অন দিয়ে ছয়, দ্বিতীয় বল মিডউইকেটের ওপর দিয়ে ছয়। কিন্তু তৃতীয় বলে জাদু দেখালেন মিরাজ।

হাল্কা হাওয়ায় ভাসিয়ে পুরাণকে আবারও লোভ দেখালেন। পুরাণও বল মারলেন মিড উইকেটে। কিন্তু বল স্যামির তালুবন্দি হলো। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি খুলনা।

ওই ওভার নিয়ে স্যামি বলেন, ‘প্রথম দুই বলে যখন ছক্কা হলো তখন মনে হয়েছিল, আমার “গাট ফিলিং”-এর ওপর নির্ভর করাই ভালো ছিল। কিন্তু যখন উইকেট পেল...। এটা ছিল ম্যাচের টার্নিং পয়েন্ট। নিকোলাস ১০ থেকে আস্কিং রেট ৮-এ নামিয়ে এনেছিল।’

সাব্বিরের পরামর্শকে স্বাগত জানিয়ে ম্যাচ পরবর্তীতে ধন্যবাদ দিয়েছেন স্যামি। পাশাপাশি বলেন, ‘আমি সাব্বিরকে বলেছি তোমাকে ধন্যবাদ, আমার সিদ্ধান্ত ভুলও হতে পারত। অধিনায়ক হিসেবে আমি সব সময় উন্মুক্ত। এভাবে গুরুত্বপূর্ণ সময়ে খেলোয়াড়রা এগিয়ে আসাটা দারুণ ব্যাপার।’ -রাইজিংবিডি

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4052
Post Views 901