MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ঝটপট কিমা-পটেটো চপ

In রেসিপি টিপস - Nov 26 at 5:45pm
ঝটপট কিমা-পটেটো চপ

বিকেলের নাস্তায় চপ কিংবা কাটলেট হলে আর কী চাই!। চপের মধ্যে সবচেয়ে সহজ উপায়ে যে চপটি তৈরি করা যায় সেটি হচ্ছে আলুর চপ। আলুর চপের একঘেয়ামি দূর করতে সাথে যোগ করতে পারেন মাংসের কিমা। আর তাতেই তৈরি হবে মজার স্বাদের কিমা-পটেটো চপ। চলুন জেনে নিই...

উপকরণ : গরুর মাংস কিমা করা ১ কাপ, আলু আধা কেজি, পেঁয়াজ বেরেস্তা ১ কাপ, গোলমরিচ গুঁড়া ১ চা চামচ, বিট লবণ ১ চা চামচ, লবণ স্বাদমতো, সয়াসস ১ চা চামচ, গরম মসলার গুঁড়া ১ চা চামচ, আদা-রসুন বাটা সিকি চা চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, কাঁচামরিচ কুচি ও পুদিনাপাতা, কুচি পছন্দমতো, ডিম ১টা ফেটানো, টোস্টের গুঁড়া ২ কাপ, তেল পরিমাণ মতো।

প্রণালি : আলু সিদ্ধ করে খোসা ছাড়িয়ে গরম অবস্থায় চটকে নিতে হবে। তাতে বেরেস্তা, গোলমরিচের গুঁড়া, পরিমাণমত লবণ, সামান্য বিট লবণ দিয়ে মাখিয়ে ৮-১০ ভাগ করে রাখতে হবে। মাংসের কিমা, সয়াসস, গরম মসলার গুঁড়া, আদা বাটা, রসুন বাটা ও সামান্য লবণ দিয়ে অল্প পানিতে সিদ্ধ করে নিতে হবে এবং সামান্য তেলে পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি ও পুদিনাপাতা দিয়ে ভেজে নিতে হবে। আলুর মধ্যে কিমার পুর ভরে পছন্দমতো চপের আকার করে ফেটানো ডিমে ডুবিয়ে ও টোস্টের গুঁড়ায় গড়িয়ে নিয়ে ডুবো তেলে চপগুলো বাদামি রঙ করে ভেজে নিন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6896
Post Views 89