MysmsBD.ComLogin Sign Up

মেয়েদের অপমান করে ক্ষমা চাইলেন রণবীর

In বিবিধ বিনোদন - Nov 26 at 3:53pm
মেয়েদের অপমান করে ক্ষমা চাইলেন রণবীর

সম্প্রতি একটি পোশাক ব্র্যান্ডের হয়ে বিজ্ঞাপন করেছেন বলিউড অভিনেতা রণবীর সিং। কিন্তু বিজ্ঞাপনটি করার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে ঘিরে সমালোচনা শুরু হয়। বলা হয়, রণবীর বিজ্ঞাপনে মেয়েদের অপমান করেছেন। সেটি নিয়েই ক্ষমা চাইলেন ‘বাজিরাও’ খ্যাত অভিনেতা রণবীর।

পোশাকের বিজ্ঞাপনটিকে অনেকে ‘যৌনতাধর্মী’ বলেও আখ্যা দেন। যে বিজ্ঞাপনটি নিয়ে বিতর্কের সূত্রপাত, সেখানে রণবীরকে অফিসের পোশাকে দেখা গেছে। এক মেয়েকে কাঁধে নিয়ে পোজ দিয়েছেন তিনি। ট্যাগলাইনে বলা হয়েছে, ‘ধরে রাখবেন না। নিজের কাজ বাড়িতে নিয়ে যান।’

এই বিজ্ঞাপনটির সমালোচনা করেন তামিল অভিনেতা সিদ্ধার্থ। কাজের জায়গায় এমন হোর্ডিং লাগানো অনুচিত বলে মন্তব্য করেন তিনি। সিদ্ধার্থের টুইটের পর অনেকেই তাকে সমর্থন করেন। বিজ্ঞাপনটিতে মেয়েদের সম্মানহানি হয়েছে বলেও মন্তব্য করেন অনেকে।

এই প্রসঙ্গে রণবীর জানিয়েছেন, ‘ক্যাম্পেইন ডিজাইনের জন্য প্রত্যেক ব্র্যান্ডকে স্বাধীনতা দেওয়া উচিৎ। কিন্তু আমার মনে হয় এটা আমরা ভুলভাবে নিয়েছি। আমি এর জন্য দুঃখিত। কিন্তু এটা এখন অতীত। আমরা সেটি সংশোধন করেছি। ৩০টি শহর থেকে যত তাড়াতাড়ি সম্ভব হোর্ডিংগুলো তুলে নেওয়া হচ্ছে। আমি প্রত্যেক মেয়েদের পেশাগত ও ব্যক্তিগতভাবে শ্রদ্ধা করি। এমন কিছু আমি করব না যাতে তাদের সম্মানহানি হয়।’

বিজ্ঞাপনের কান্ট্রি হেড বিনীত গৌতম জানিয়েছেন, এটি একটি প্রোগ্রেসিভ ব্র্যান্ড। যুবসমাজ এটি পছন্দ করে। কিন্তু তাদের সাহসী মনোভাবের জন্য যদি মানুষের মনে আঘাত লাগে তার জন্য তারা দুঃখিত। তারা কাউকে আঘাত করতে চাননি।

গতবছরও একটি বিতর্কিত বিজ্ঞাপনের জন্য ফেঁসেছিলেন রণবীর সিং। একটি অন্তর্বাসের বিজ্ঞাপনে তাকে শার্কের সঙ্গে লড়াই করতে দেখা গিয়েছিল। বিজ্ঞাপনটি নিয়ে আপত্তি তুলেছিল পশুপাখিদের সংস্থা ‘পেটা’।

তথ্যসূত্রঃ দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7002
Post Views 237