MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

বিয়ের সবচেয়ে ভালো বয়স কোনটা? জেনে নিন

In লাইফ স্টাইল - Nov 26 at 3:32pm
বিয়ের সবচেয়ে ভালো বয়স কোনটা? জেনে নিন

বিয়ের জন্য সেরা বয়স কত তা নিয়ে অনেকেরই প্রশ্ন রয়েছে। নানা কারণে আমাদের দেশের মানুষদের সঠিক বয়সে বিয়ে করার সুযোগ ঘটে না। তবে বিয়ের সঠিক বয়সটি জেনে নিয়ে সে বয়সে বিয়ে করার গুরুত্ব সম্প্রতি তুলে ধরেছেন গবেষকরা।

অনেকেরই ধারণা ২০ বছর বা তার আশপাশের বয়সে বিয়ে করাই ভালো। অনেকের আবার ধারণা বেশি বয়সে বিয়ে করাই ভালো। এক্ষেত্রে গবেষকরা সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়েছেন এ গবেষণায়। এতে উঠে এসেছে বিয়ের জন্য সবচেয়ে ভালো বয়স হলো ২৬ বছর বয়।

কেন ২৬ বছর?
সম্প্রতি গবেষকরা জানিয়েছেন বিয়ের জন্য সেরা বয়স হলো ২৬ বছর। কিন্তু কেন? এ বিষয়টি নির্ণয়ের জন্য একটি বিশেষ সূত্রের ব্যবহার করেছেন গবেষকরা। এতে উঠে এসেছে ৩৭ শতাংশের কথা।

গবেষকরা বলছেন, ধরুন একজন মানুষ ১৮ থেকে ৪০ বছর বয়সের মধ্যে বিয়ে করতে পারেন। এক্ষেত্রে তার বিয়ের জীবনের (২২ বছরের) ৩৭ শতাংশ যখন পার হয় তখনই এ সময়ের তুঙ্গে থাকে বিয়ের উপযুক্ত বয়স।

গবেষকরা বলছেন, একটি চাকরি খোঁজা, সম্পত্তি ক্রয় করা কিংবা সঙ্গী বাছাই করা সব ক্ষেত্রেই ৩৭ শতাংশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এক্ষেত্রে হিসাবমতো ২৬ বছরটিই হচ্ছে সে বয়সটি।

এ বয়সটিকে উপযুক্ত বলার কারণ এ সংখ্যাটি গাণিতিকভাবে সিদ্ধান্ত গ্রহণের জন্য উপযুক্ত বলে মনে করছেন গবেষকরা। আর এ বয়সে বিয়ে করার জন্য উপযুক্ত সঙ্গী খোঁজা ও পরিবার গড়ে তোলার মতো যথেষ্ট সক্ষমতা অর্জিত হয়।

এ বিষয়ে গবেষণা করেছেন ব্রায়ান ক্রিস্টিয়ান ও টম গ্রিফিথস। তারা একত্রে এ গবেষণার বিষয়বস্তু তুলে ধরেছেন একটি জার্নালে। আর এতে কম্পিউটার সায়েন্সের সহায়তায় মানুষের বিয়ের উপযুক্ত বয়স নির্ণয় করা হয়েছে।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6921
Post Views 699