MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ডু প্লেসিসের আপিলে ‘নাখোশ’ আইসিসি

In ক্রিকেট দুনিয়া - Nov 26 at 1:36pm
ডু প্লেসিসের আপিলে ‘নাখোশ’ আইসিসি

বল টেম্পারিংয়ের অভিযোগে ‘দোষী’ করে হোবার্ট টেস্টের ম্যাচ ফি কেটে নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তিন ডিমেরিট পয়েন্টও জুড়ে দেওয়া হয়েছে ফাফ ডু প্লেসিসের নামের সঙ্গে। ছাড়বার পাত্র নন দক্ষিণ আফ্রিকার অধিনায়কও। আপিল করেছেন রায়ের বিরুদ্ধে। এমন কাণ্ডে ‘অখুশি’ ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

ডু প্লেসিসের আপিল করাকে কেন্দ্র করে নতুন করে বিবৃতি দিয়েছে আইসিসি। সেখানে প্রোটিয়া অধিনায়কের পদক্ষেপে হতাশা প্রকাশ করেছে সংস্থাটি। আইসিসি বলেছে, ‘আইসিসি এটা শুনে হতাশা প্রকাশ করছে যে, ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের তদন্তের ফলাফল ফাফ ডু প্লেসিস গ্রহণ করেননি। খুব দ্রুতই একজন জুডিশিয়াল কমিশনার তার আপিলের উপর শুনানি প্রদান করবেন।’

সংস্থার প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন বলেন, স্পষ্টভাবে বলতে গেলে আমি হতাশ। সে (প্লেসিস) আইনকে শ্রদ্ধা করলো না। আমি তাদের কিছু মন্তব্য শুনেছিলাম, যেখানে তারা (দক্ষিণ আফ্রিকা) ব্যাপারটিকে ‘কৌতুক’ বলে অভিহিত করেছে। এ নিয়ে আমি খুবই হতাশ। এখন, নিয়ম অনুযায়ী এগোতে হবে আমাদের, শুনানিও হবে।

এর আগে হোবার্ট টেস্টের এক টেলিভিশন ফুটেজের ভিত্তিতে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয় আইসিসি। মঙ্গলবার আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফটের সামনে শুনানি শেষে তার ম্যাচ ফির পুরোটা কেটে নেওয়ার সিদ্ধান্ত হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ডু প্লেসিস আইসিসির কোড অব কনডাক্টের ২.২.৯ নম্বর ধারা ভঙ্গ করেছেন। ফলে, নামের পাশে যোগ করা হয়েছে তিন ডিমেরিট পয়েন্ট। আগামী ২৪ মাসের মধ্যে চার কিংবা তার বেশি ডিমেরিট পয়েন্ট পেলে তাকে এক টেস্ট কিংবা দুটি করে ওয়ানডে বা টি-টোয়েন্টির জন্য নিষিদ্ধ হতে হবে।

তবে, প্লেসিস মনে করেন তিনি নির্দোষ। নিজের কর্মকাণ্ডের ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, ‘আমাকে দোষী সাব্যস্ত করা হয়েছে। সত্যি বলতে, আমি এই রায়ের সঙ্গে একমত নই। আমি মনে করি, আমি কোন ভুল করিনি। এখানে দুটি ব্যাপার দেখতে হবে, বল টেম্পারিং নাকি বল শাইনিং। যদি বলা হয় টেম্পারিং করা হয়েছে, তবে আমি বলব ভুল, আমি বল হাতে নেই আর ঘষা দেই।’

তথ্যসূত্রঃ ক্রিকইনফো

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6786
Post Views 83