MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কাটাপ্পাকে ছাড়িয়ে এবার রোবট-ই এগিয়ে

In সিনেমা জগৎ - Nov 26 at 9:40am
কাটাপ্পাকে ছাড়িয়ে এবার রোবট-ই এগিয়ে

কালো টাকার আগে কাটাপ্পা ছিল আলোচনার কেন্দ্রে। পাঁচশ’ হাজারের নোট বাতিলের পর কপালে চিন্তার ভাঁজ পড়া ভারতবাসীর মনে একটু আশা জুগিয়েছে ‘রোবট ২.০’।

যদিও এই মুহূর্তে খবরের শিরোনামে ‘বাহুবলী দ্য কনক্লুজন’ চলে এসেছে, কারণ ছবির বেশ কিছু দৃশ্য লিক হয়ে গেছে অনলাইনে। তার জন্য গ্রেপ্তারও হয়েছেন গ্রাফিক ডিজাইনার কৃষ্ণা দয়ানন্দ চৌধুরী। এই ‘প্রচার’টা অবশ্য চাপেরই! তার উপর কিছুদিন আগে পর্যন্ত ‘বাহুবলী’ ছিল স্পেশ্যাল এফেক্টসের দিক দিয়ে এগিয়ে। এবার মনে হচ্ছে, ‘রোবট ২.০’ই বাজিমাত করতে চলেছে। পোস্টার রিলিজের পরেই যে হারে উন্মাদনা শুরু হয়েছে, তাতে রজনীকান্ত, অক্ষয় কুমার জুটি রীতিমতো টেক্কা দিচ্ছে! তাই কোমরে সিটবেল্ট বেঁধে বসুন। বেশ ঝটকা লাগতে পারে!

পোস্টারেই প্রথম গুঁতো
এবারের ‘মামি’ চলচ্চিত্র উত্সবে ‘বাহুবলী দ্য কনক্লুজন’এর ফার্স্ট লুক পোস্টার রিলিজ করেছেন ছবির নির্মাতারা। ছবি মুক্তির কথা ২০১৭’র এপ্রিলে। প্রথম থেকেই শোনা যাচ্ছিল, ‘রোবট ২.০’ আর ‘বাহুবলী দ্য কনক্লুজন’ একই সময় মুক্তি পাবে। কিন্তু পোস্টার দেখে মনে হচ্ছে, পরের বছর দিওয়ালিতে মুক্তি পেতে চলেছে ‘রোবট ২.০’। কিছুটা স্বস্তি টিম ‘বাহুবলী’র। কারণ পোস্টারে যেভাবে আন্তর্জাতিক লুক আনা হয়েছে, এখনো পর্যন্ত কোনো ভারতীয় ছবিতে সে রকম হয়নি। পোস্টারে বলা হয়েছে, পৃথিবীতে মানুষ ছাড়াও অন্যরা আছে! খানিকটা এক্স-মেন ফ্র্যাঞ্চাইজির মতো।

স্পেশ্যাল এফেক্টস
‘জুরাসিক পার্ক’এর স্পেশ্যাল এফেক্টসের টিম ‘বাহুবলী’তে কাজ করেছিল। কিন্তু রজনীর ছবিতে অন্য চমক। মেরি ই ভট স্পেশ্যাল কস্টিউম ডিজাইন করছেন ‘রোবট ২.০’র। স্টান্ট কোরিওগ্রাফার কেনি বেটস, ভিস্যুয়াল এফেক্টস স্পেশ্যালিস্ট জন হিউজ এবং ওয়াল্ট জোন্‌স রয়েছেন রজনীকান্তের ছবিতে। কেনি ‘মেন ইন ব্ল্যাক’, ‘ব্যাটম্যান রিটার্নস’এর কস্টিউম ডিজাইনার। আর ওয়াল্ট কাজ করেছেন অ্যাং লি পরিচালিত অস্কারজয়ী ছবি ‘লাইফ অফ পাই’এ। বুঝতে পারছেন তো ‘লেভেল’টা?

অক্ষয় কুমার-রজনীকান্ত জুটি
অক্ষয় কুমারের শেষ কোন ছবি ফ্লপ করেছিল মনে পড়ছে? না পড়ারই কথা। কারণ করেনি! যে চরিত্র করার জন্য স্বয়ং আর্নল্ড শোয়ার্ত্‌সজেনেগারের কাছে তদ্বির করা হয়েছিল, সেই জায়গায় অক্ষয়। তার উপর ‘সুপারস্টার রজনী’। কাজেই এই জুটি প্রভাসের ‘বাহুবলী দ্য কনক্লুজন’এর চেয়ে ঢের এগিয়ে। অন্তত স্টারকাস্টের ব্যাপারে ‘রোবট ২.০’কে এগিয়ে রাখতেই হচ্ছে। তার উপর আবার সালমান খান পর্যন্ত ছবির পোস্টার লঞ্চে হাজির। নেমন্তন্ন না থাকলেও! পরের ছবির জন্য ইট পেতে রাখলেন কি না, কে বলতে পারে?

দু’টি ছবি দু’রকমের
‘রোবট ২.০’র গল্পের সঙ্গে ‘বাহুবলী দ্য কনক্লুজন’এর কোনো তুলনাই চলে না। রাজবংশ, প্রজা, চোরা আক্রমণ, রহস্য দেখে ভারতীয় দর্শক একটু বিরক্তই। ‘বাহুবলী’ শুধুমাত্র মেকিং এবং এফেক্টের জন্যই বাজিমাত করেছিল। তাছাড়া সিক্যুয়েলে কাটাপ্পাকে নিয়ে আলোচনা একটু বেশিই। উল্টোদিকে ‘রোবট...’কে দেখুন? পুরো যেন হলিউডি!

সেট বনাম রিয়েল লোকেশন
একবার সেট দেখিয়ে বাজিমাত করেছিলেন বলে পরিচালক এস রাজামৌলি আবার তা করতে পারবেন, তেমন গ্যারান্টি নেই। অথচ ‘রোবট...’এর শ্যুটিং লোকেশনের তালিকাটা দেখুন। পার্লামেন্ট এবং লালকেল্লা নাকি ক্রোমায় বানিয়ে ফেলেছেন নির্মাতারা। বেশির ভাগ চেজিং সিকোয়েন্স শ্যুট করা হয়েছে রোয়াপেট্টায়। লোকেশন হিসেবে যেগুলো অনবদ্য। ইউক্রেনে হয়েছে ছবির বেশ খানিকটা শ্যুটিং।

তথ্যসূত্রঃ এবেলা

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6920
Post Views 349