MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

উসমান খাজার সেঞ্চুরিতে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

In ক্রিকেট দুনিয়া - Nov 25 at 9:22pm
উসমান খাজার সেঞ্চুরিতে জবাব দিচ্ছে অস্ট্রেলিয়া

হোবার্ট টেস্টে ইনিংস পরাজয়ের ক্ষত কাটবে কত দিনে অস্ট্রেলিয়ার, সেটা সঠিকভাবে কেউ বলতে পারবে না। তবে অ্যাডিলেডে এসে ঘুরে দাঁড়িয়েছে অসিরা। উসমান খাজার ব্যাটে দক্ষিণ আফ্রিকাকে ভালোই জবাব দিতে শুরু করেছে স্বাগতিকরা। দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়াল ৬ উইকেট হারিয়ে ৩০৭। প্রথম ইনিংসে লিড ৪৮ রানের।

অ্যাডিলেডে প্রথম দিনই এক কথায় চমক দেখিয়েছে সফরকারী দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফ্যাফ ডু প্লেসিস। ৯ উইকেটে ২৫৯ রানেই ইনিংস ঘোষণা করে দিয়েছিলেন তিনি। নিজে অপরাজিত ছিলেন ১১৮ রানে। তবুও এত কম রানে এভাবে তার ইনিংস ঘোষণা করা দেখে সবাই অবাকই হয়েছে বৈকি। তবে, প্রথম দিন শেষ বিকেলে অস্ট্রেলিয়ার একটি কিংবা দুটি উইকেট তুলে নেয়ার লোভেই যে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন সেটা বোঝা গিয়েছে প্রোটিয়াদের আগ্রাসী মনোভাব দেখেই।

তবে প্রোটিয়া অধিনায়কের আশায় গুড়ে বালি। কারণ, প্রথম দিন শেষ বিকেলে তো অস্ট্রেলিয়ার উইকেট তুলে নিতে পারেইনি, দ্বিতীয় দিন সকালে শুরুর ধাক্কা দিতে পারলেও শেষে নিজেদের ভালোই গুছিয়ে নিয়েছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিন (আজ) সকালেই অভিষিক্ত ম্যাট রেনশ এবং ডেভিড ওয়ার্নারকে ৩৭ রানের মধ্যে ফিরিয়ে দেন প্রোটিয়া পেসার কাইল অ্যাবোট।

এরপরই ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। অধিনায়ক স্টিভেন স্মিথ আর উসমান খাজা মিলে গড়েন ১৩৭ রানের জুটি। ১১৩ বলে ৫৯ রান করে আউট হয়ে যান স্মিথ। এরপর অভিষিক্ত পিটার হ্যান্ডসকবকে নিয়ে জুটি বাধেন উসমান খাজা। এই জুটিতে উঠলো ৯৯ রান। ৭৮ বলে ৫৪ রান করে আউট হন হ্যান্ডসকব।

এরপর দ্রুত আরেক অভিষিক্ত ম্যাডিনসন এবং উইকেটরক্ষক ম্যাথ্যু ওয়েডকে হারায় অস্ট্রেলিয়া। যদিও এরই মধ্যে ক্যারিয়ারে ৫ম সেঞ্চুরি তুলে নেন উসমান খাজা। দ্বিতীয় দিন শেষে তিনি অপরাজিত রয়েছেন ২৮৫ বল খেলে ১৩৮ রান করে। তার সঙ্গে উইকেটে রয়েছেন ১৬ রান নিয়ে মিচেল স্টার্ক। আর অস্ট্রেলিয়ার রান ৬ উইকেট ৩০৭। ৪৮ রানের লিড নিয়ে ফেলেছে স্বাগতিকরা।

সূত্রঃ জাগো নিউজ

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3971
Post Views 152