MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

সাকিব চেষ্টা করছেন কিন্তু হচ্ছে না!

In ক্রিকেট দুনিয়া - Nov 25 at 8:51pm
সাকিব চেষ্টা করছেন কিন্তু হচ্ছে না!

ওয়ানডেতে তিনি বিশ্বের ১ নম্বর অলরাউন্ডার। টি-টোয়েন্টিতে বিশ্বের ২ নম্বর। টেস্টে দুনিয়ার দ্বিতীয় সেরা অলরাউন্ডার। কিন্তু টেস্টের কথা আপাতত হিসেবের বাইরে থাকুক। প্রশ্ন হলো, সীমিত ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে বিশ্বের সেরা অল রাউন্ডারের হয়েছেটা কি! ঢাকা ডায়নাইমাইটসের অধিনায়ক সাকিব আল হাসান যে ব্যাটে বলে দারুণ অনুজ্জ্বল, অনুল্লেখ্য এখন বিপিএলে!

৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ঢাকা আছে বিপিএলের পয়েন্ট টেবিলের ৩ নম্বরেই। কিন্তু ওই দলের সবচেয়ে বড় তারকা সাকিবের মোট রান ৯৩; উইকেট ৫টি। সাকিবের সাথে মোটেও মানায় না এই পরিসংখ্যান। কিন্তু তিনি নাকি চেষ্টা করে যাচ্ছেন। হচ্ছে না!

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তাঁর ব্যাটিং ও বোলিং গড় যথাক্রমে ২৩.৯৭ ও ২০.৩৩। সেখানে এবারের বিপিএলে যথাক্রমে ১৫.৫০ ও ৩০.৮০। আগের তিনটি বিপিএলেও ব্যাটে-বলে সুসময়ই পার করেছেন সাকিব। ২০১২ সালের প্রথম বিপিএলে ব্যাটে-বলের গড় ছিল ৪০ ও ১৯.৯৩।

পরের বার সেটার উন্নতি হয়েছিল আরো ৩২.৯০ ও ১৯.৩৩। প্রথম দুই আসরেরই সেরা অল রাউন্ডারের পুরস্কার জিতেছিলেন। তৃতীয় আসরে ব্যাটিংটা (১৭.০০) ভালো না হলেও তিনি পুষিয়ে দিয়েছিলেন বোলিংয়ে (১৪.৫৫)।

কিন্তু এবার? এমন হচ্ছে কেন? খুব মন দিয়ে কি খেলছেন না? ‘কী যে বলেন, দারুণ ইনভলভড। চেষ্টাও করছে। কিন্তু হচ্ছে না’- বলছিলেন ঢাকার কোচ খালেদ মাহমুদ। সাকিব কষ্ট করছেন না, সে অপবাদ দেওয়ারও সুযোগ নেই। ইদানীং এমনিতেই খাটাখাটনি বাড়িয়ে দিয়েছেন। তিনি নিজেও বিশ্বাস করেন যে বয়সের সঙ্গে সঙ্গে পরিশ্রমও বাড়ানো জরুরি।

এবার আসর শুরুর আগেই যেমন মিরপুরের জিমে একা ঘাম ঝরাতে দেখা গেছে সাকিবকে। গতকালও ঢাকার ক্রিকেটারদের একাডেমিতে প্রবেশের মিছিলে তিনি নেই। যখন এলেন, তখন দীর্ঘ নেটের ঘামে ভেজা শরীর। বোঝা গেল আরো আগে ইনডোরে লম্বা নেট করেছেন সাকিব। দেখা যাক চট্টগ্রাম থেকে ঢাকা ফিরে রাজধানী দলের মহাতারকা নিজেকে খুঁজে পান কি না।

সূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3865
Post Views 191