MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

‘ছেলেদের মাথা গরম, দেশে নারী ড্রাইভার দরকার’

In দেশের খবর - Nov 25 at 8:14pm
‘ছেলেদের মাথা গরম, দেশে নারী ড্রাইভার দরকার’

নারী চালক বাড়ানোর উপর জোর দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের দেশে আরো নারী ড্রাইভার দরকার। তিনি বলেন, ছেলেদের মাথা গরম, এবার নারী ড্রাইভার চাই। শুক্রবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, ‘মহিলাদের মাথা ঠান্ডা থাকে। মহিলারা গাড়ি চালালে ঝুঁকি থাকে না। পুরুষদের মধ্যেও অনেক দক্ষ চালক আছে, তা না হলে তো বাংলাদেশে খালি দুর্ঘটনাই ঘটতো’।

আওয়ামী মোটরচালক লীগ শহীদ নূর হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

সভায় চালকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, মন্ত্রী হিসেবে অনেকে আমার সফলতার কথা বলে, মন্ত্রী হিসেবে আমি নিজেকে সফল মনে করি না। সড়কে দুর্ঘটনা ও যানজট দূর করতে পারিনি। এ দুটি বিষয়ে দৃশ্যমান ব্যর্থতা রয়েছে।

তিনি বলেন, আমার মূল চ্যালেঞ্জ হচ্ছে পরিবহন ও সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা। এই চ্যালেঞ্জে আপনাদের সহযোগিতা আমি চাই। চালকদের জন্য ট্রেনিং ইন্সটিটিউশনের কাজ চলমান রয়েছে। বেসরকারি পর্যায়ে কিছু প্রশিক্ষণ সংস্থা থাকলেও চাহিদার তুলনায় একেবারে কম। অদক্ষ চালকও দুর্ঘটনার কারণ।

চালকদের উদ্দেশ্যে তিনি বলেন, আমি আপনাদের অনুরোধ করবো বাচ্চাদের, শিশুদের ড্রাইভার বানাবেন না। যানজট আর দুর্ঘটনার জন্য দায়ী আমাদের মন-মানসিকতা। মন-মানসিকতা পরিবর্তন না হলে সড়কে শৃঙ্খলা ফিরে আসবে না। শৃঙ্খলা না আসলে দুর্ঘটনা বা যানজট হবেই। আপনারা যে দাবি জানিয়েছেন আমি ট্রেনিংয়ের মাধ্যমে সে ব্যাপারে ব্যবস্থা নিতে পারবো।

Googleplus Pint
Noyon Khan
Posts 3343
Post Views 275