MysmsBD.ComLogin Sign Up

বিপিএলে গেইল খেলবেন ৫ ম্যাচ, ম্যাচপ্রতি পারিশ্রমিক নিবেন কত টাকা?

In ক্রিকেট দুনিয়া - Nov 24 at 6:26pm
বিপিএলে গেইল খেলবেন ৫ ম্যাচ, ম্যাচপ্রতি পারিশ্রমিক নিবেন কত টাকা?

গেইল শেষ চার মাস ছিলেন মহা আনন্দে। রিয়াল মাদ্রিদের খেলা দেখা থেকে শুরু করে ঘোরা-ঘুরি সব করেছেন চুটিয়ে। তবে শেষ এক সপ্তায় গেইল বিপিএলের জন্য পুরোদমে প্রস্তুতি শুরু করেন। আগামীকাল তার ঢাকায় পৌঁছানোর কথা। ২৭ নভেম্বর মিরপুরে চিটাগাং ভাইকিংসের হয়ে মাঠে নামবেন।

টি-টোয়েন্টিকে ‘হাতের মোয়া’ বানিয়ে ফেলা এই তারকা আগে বরিশাল বার্নার্স ও ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে খেলেছেন। এবার ২৪টি ম্যাচ পার হয়ে গেলেও গেইলের দেখা মেলেনি।

চিটাগাং ভাইকিংস টুর্নামেন্টের শুরুতে খুব একটা ছন্দে ছিল না। চট্টগ্রাম পর্বের শেষ দিকে এসে মোট চার জয় নিয়ে পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে উঠে গেছে গেইলহীন দলটি।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, পাঁচ ম্যাচের জন্য গেইলকে নিয়ে আসা হচ্ছে। পাঁচ ম্যাচের জন্য এবারের বিপিএলে রেকর্ড পারিশ্রমিকও নিচ্ছেন গেইল। ২ লাখ ডলার, অর্থাৎ ম্যাচপ্রতি ৪০ হাজার ডলার পারিশ্রমিক নিচ্ছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। বাংলাদেশি মুদ্রায় এক ম্যাচের জন্য গেইল পাবেন ৩২ লাখ টাকা! তবে গেইল কোন পাঁচ ম্যাচে খেলবেন, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে।

বিপিএলে এখন পর্যন্ত ৮টি ম্যাচ খেলেছে তামিমের দল। জিতেছে ৪টি, হেরেছে ৪টিতে। প্রথম পর্বে আরো ৪টি ম্যাচ খেলবে তারা। ৪ ম্যাচের ৩টিতে জিতলেই চিটাগংয়ের শীর্ষ চারে থাকা প্রায় নিশ্চিত। তবে ৩ কিংবা ৪ নম্বর পজিশনে থাকলে চিটাগংকে ফাইনালে যেতে হলে ২টি কোয়ালিফাইয়ার ম্যাচ খেলতে হবে। সে ক্ষেত্রে ম্যাচ বেড়ে যাচ্ছে তাদের।

অন্যদিকে ১ কিংবা ২-এ থাকলে চিটাগংকে ফাইনালে যেতে হলে খেলতে হবে শুধু এলিমিনেটর রাউন্ড। সে ক্ষেত্রে একটি ম্যাচ কম খেলতে হবে তামিমের দলকে। সব মিলিয়ে ফাইনাল পর্যন্ত যেতে পারলে চিটাগং ভাইকিংসের মোট ম্যাচ ৬টি বা ৭টি।

প্রথম পর্বে এখনো ম্যাচ বাকি ৪টি। নিশ্চিতভাবেই ঢাকায় এসে প্রথম পর্বের ৪টি ম্যাচেই মাঠে নামবেন গেইল। টিম ম্যানেজমেট সূত্রে জানা গেল, ২৭ নভেম্বর মিরপুরে এবারের আসরে নিজের প্রথম ম্যাচ খেলবেন গেইল। এরপর নিজেদের অবস্থান জেনে গেইলকে নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেট। গেইল আসছেন ৫ ম্যাচ মাতাতে। এই ৫ ম্যাচে কার ওপর দিয়ে ঝড় যায়, সেটাই দেখার বিষয়!

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6739
Post Views 1224