MysmsBD.ComLogin Sign Up

'আমি সুন্দরী নই বলে বলিউড থেকে প্রত্যাখ্যাত হতাম'

In বিবিধ বিনোদন - Nov 24 at 4:03pm
'আমি সুন্দরী নই বলে বলিউড থেকে প্রত্যাখ্যাত হতাম'

অফবিট ফিল্ম যারা করেন, তাদের মধ্যে প্রথম সারিতে আছে তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়ের নাম। কিন্তু মেইনস্ট্রিম ফিল্মে তাকে দেখা যায় না। কারণ বলিউড তাকে 'রিজেক্ট' করেছে।

তন্নিষ্ঠা জানিয়েছেন, আমি কোনো ফিল্ম ফ্যামিলি থেকে আসিনি। তাই যখন আমি ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ করি, আমি সেইসব চরিত্রের জন্য অডিশন দিতাম যেগুলোর ইন্টারন্যাশনাল স্পেস আছে। কারণ সেই সব ছবির কাস্টিং ডিরেক্টররাই আমাকে ফোন করতেন। বলিউড আমায় রিজেক্ট করেছিল। কারণ, তাদের হিরোইনদের মতো আমি হয়ত সুন্দরী নই। তাই বলিউড কমার্শিয়াল ছবি না করা আমার সিদ্ধান্ত নয়। যেভাবে আমার ক্যারিয়ার এগিয়েছে, আমি সিদ্ধান্ত নিয়েছি। যেমন চিত্রনাট্য আমার কাছে এসেছে, তার ওপর ভিত্তি করে সিদ্ধান্ত নিয়েছি।

ভারতের ৪৭তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এসে এ কথা জানান তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়। বলেন, 'আমি যা কাজ করেছি, তা নিয়ে আমি খুশি। কাজ আমাকে অনেক কিছু শিখিয়েছে। শুধু শিল্পী হিসেবে নয়, মানুষ হিসেবে। আমি অনেক ঘুরেছি। অনেক সংস্কৃতির মধ্যে কাজ করেছি। আমি এসব নিয়ে খুশি। কিন্তু এটা আমার পছন্দ ছিল না। আমাকে এই পথে ঠেলে দেওয়া হয়। সেই অনুযায়ী আমি সিদ্ধান্ত নিই।'

যদিও এখন নারীকেন্দ্রিক ছবি বক্স অফিসে সাফল্যা পাচ্ছে, কিন্তু এতে সন্তুষ্ট নন তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়। তিনি মনে করে এখনও অনেক পথ বাকি। চরিত্রের গুণগত মান আরও বাড়াতে হবে। সেটা যেন শিল্পীর ভিতর থেকে আসে।

কমেডি নাইটস বাঁচাও থেকে বেরিয়ে আসার প্রসঙ্গও অনুষ্ঠানে তোলেন তন্নিষ্ঠা। 'সম্প্রতি আমি একটি শো থেকে বেরিয়ে এসেছি। ওরা মনে করে দর্শক এটাই চায়। তাই ওরাও ধর্ষণ ও বর্ণবিদ্বেষ নিয়ে ঠাট্টা শুরু করে।'

শ্যাডো অফ টাইমস, লায়ন, পার্চড, অ্যাংরি ইয়ং গডেস, আনইন্ডিয়ামের মতো ছবি করেছেন তন্নিষ্ঠা চট্টোপাধ্যায়। বেঙ্গলি ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন, ব্রিটিশ ইনডিপেনডেন্ট ফিল্ম অ্যাওয়ার্ড, ওশিয়ান ফিল্ম ফেস্টিভাল, ইন্ডিয়ান ফিল্ম ফেস্টিভাল অফ লস অ্যাঞ্জেলেস, জাতীয় পুরস্কার সহ অনেক পুরস্কার পেয়েছেন তিনি।

তথ্যসূত্রঃ আজকাল

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7106
Post Views 368