MysmsBD.ComLogin Sign Up

চুল পড়া বন্ধ করবে তুলসির হেয়ার প্যাক

In রূপচর্চা/বিউটি-টিপস - Nov 24 at 3:30pm
চুল পড়া বন্ধ করবে তুলসির হেয়ার প্যাক

ভেষজ তুলসির রয়েছে অনেক গুণ। ভিটামিন এ, সি, ই ও কে রয়েছে এতে। তুলসিতে থাকা শক্তিশালী অ্যান্টিঅক্সিডেন্ট চুলের যত্নে অতুলনীয়। চুলের গোড়া মজবুত করে চুল পড়া বন্ধ করে এটি। মাথার তালুতে থাকা জীবাণু ধ্বংস করে খুশকি দূর করতে ব্যবহার করতে পারেন তুলসির হেয়ার প্যাক। পাশাপাশি চুলের দ্রুত বৃদ্ধিতেও তুলসি কার্যকর।

জেনে নিন কীভাবে তুলসির হেয়ার প্যাক তৈরি ও ব্যবহার করবেন-

এক মুঠো তুলসি পাতা নিন। পানি দিয়ে ভালো করে ধুয়ে কড়া রোদে শুকান। শুকনো তুলসি পাতা গুঁড়া করে নিন। আধা কাপ পানিতে ১ টেবিল চামচ আমলকী গুঁড়া ও ১ চা চামচ তুলসি পাতার গুঁড়া মিশিয়ে ভিজিয়ে রাখুন সারারাত।

পরদিন সকালে চামচের সাহায্যে ভালো করে নেড়ে নিন মিশ্রণটি। ১ চা চামচ অলিভ অয়েল, ৫ ফোঁটা রোজমেরি অয়েল ও ৫ ফোঁটা আমন্ড অয়েল মেশান। নেড়ে সব উপাদান মিশিয়ে নিন।

মোটা দাঁতের চিরুনি দিয়ে চুলের জট ছাড়ান। চুল সামান্য ভিজিয়ে কয়েকটি ভাগে ভাগ করে নিন। হেয়ার প্যাকটি চুলের গোড়া থেকে শুরু করে আগা পর্যন্ত লাগান।

মাথার তালু ৫ মিনিট ম্যাসাজ করে চুল উঁচু করে খোঁপা করুন। শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে নিন চুল। এক ঘণ্টা পর মাইল্ড শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার ব্যবহার করুন। মাসে তুলসির হেয়ার প্যাক ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3837
Post Views 103