MysmsBD.ComLogin Sign Up

এশিয়া কাপেও পাকিস্তানের বিপক্ষে খেলবে না ভারত

In ক্রিকেট দুনিয়া - Nov 24 at 1:54pm
এশিয়া কাপেও পাকিস্তানের বিপক্ষে খেলবে না ভারত

আইসিসি নারী চ্যাম্পিয়নশিপে পাকিস্তানের বিপক্ষে না খেলায় পয়েন্ট হারিয়েছে ভারত। পাকিস্তানকে তিন ম্যাচের মোট ৬ পয়েন্ট দিয়ে দিয়েছে আইসিসি। এতে ক্ষুব্ধ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

চুক্তি অনুযায়ী, পাকিস্তানের বিপক্ষে গত ১ আগস্ট থেকে ৩১ অক্টোবরের মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ খেলার কথা ছিল ভারতের। কিন্তু সরকার থেকে অনুমতি না পাওয়ায় বিসিসিআই পাকিস্তানের বিপক্ষে খেলতে রাজী হয়নি। আইসিসি একাধিকবার সিরিজ আয়োজনের জন্য বিসিসিআইকে মেইল পাঠালেও তারা কোনো সাড়া দেয়নি।

আইসিসির ভাষ্য, ‘নিয়ম অনুযায়ী ব্যবস্থা নিয়েছে আইসিসি।’ ভারতের আনন্দবাজার পত্রিকা বিসিসিআইয়ের বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে লিখেছে, নারী ক্রিকেট দলের পাশে দাঁড়িয়ে পুরুষ দলও ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি খেলবে না! শুধু চ্যাম্পিয়নস ট্রফিই নয়, এসিসি আয়োজিত আসন্ন নারী ক্রিকেট দলের এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে খেলবে না ভারত।

আগামী ২৬ নভেম্বর থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে শুরু হচ্ছে মেয়েদের এশিয়া কাপ। স্বাগতিক থাইল্যান্ডসহ বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান ও শ্রীলঙ্কা টুর্নামেন্টে অংশ নেবে। টুর্নামেন্টে ভারত ও পাকিস্তানের ম্যাচ ২৯ নভেম্বর। প্রসঙ্গত, পাকিস্তানের বিপক্ষে খেলতে হলে সরকারের থেকে অনুমতি নিতে হয় বিসিসিআইকে। দেশের শহীদদের সম্মানার্থে পাকিস্তানের সঙ্গে খেলা থেকে বাইরে রাখা হয়েছে ভারতকে।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6714
Post Views 379