MysmsBD.ComLogin Sign Up

ভারতের বিপক্ষে না খেলেও পয়েন্ট পেল পাকিস্তান

In ক্রিকেট দুনিয়া - Nov 23 at 10:06pm
ভারতের বিপক্ষে না খেলেও পয়েন্ট পেল পাকিস্তান

পাকিস্তানের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ না খেলে পয়েন্ট হারাল ভারতীয় নারী ক্রিকেট দল। চুক্তি অনুযায়ী পাকিস্তানের সঙ্গে গত ১ আগস্ট থেকে ৩১ অক্টোবরের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ খেলার কথা ভারতের। ৩টি ম্যাচ খেলার কথা দুই দলের।

কিন্তু ভারত খেলতে রাজী না হওয়ায় পয়েন্ট পাকিস্তানকে দিয়েছে আইসিসি। তিন ম্যাচে থেকে দুই পয়েন্ট করে ছয় পয়েন্ট দেওয়া হয়েছে পাকিস্তানকে। ভারতের আনন্দবাজার পত্রিকা বলছে এর প্রতিবাদে ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি থেকে ভারত নাম প্রত্যাহার করতে পারে! সেটাও মহেন্দ্র সিং ধোনির দল!

বিসিসিআই-এর ভাষ্য, ‘পাকিস্তানের বিপক্ষে খেলতে হলে আমাদের সরকার থেকে অনুমতি নিতে হয়। আইসিসি এ বিষয়টি সম্পর্কে অবগত। তারা এটাও জানে যে দেশের শহীদদের সম্মানার্থে পাকিস্তানের সঙ্গে খেলা থেকে বাইরে রাখা হয়েছে ভারতকে। তবুও এমন সিদ্ধান্ত মেনে নেওয়া কঠিন।’

আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে সাফ জানিয়েছে, ‘দ্বিপাক্ষিক সিরিজ না খেলার কারণে পয়েন্ট দেওয়া হয়েছে পাকিস্তানকে।’ এদিকে বুধবার আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বুধবার অস্ট্রেলিয়ার নারী ক্রিকেট দলের অধিনায়ক মেগ ল্যানিংয়ের হাতে ‘আইসিসি উইমেন্স চ্যাম্পিয়নশি ট্রফি’ তুলে দিয়েছেন। ২০১৭ নারী বিশ্বকাপে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজ সরাসরি বিশ্বকাপে অংশ নিবে। ভারত, দক্ষিণ আফ্রিকা, পাকিস্তান ও শ্রীলঙ্কা, বাংলাদেশ, আয়ারল্যান্ড, পাপুয়া নিউ গিনি, স্কটল্যান্ড, থাইল্যান্ড ও জিম্বাবুয়েকে বাছাইপর্ব পেরিয়ে বিশ্বকাপে অংশ নিতে হবে।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6704
Post Views 335