MysmsBD.ComLogin Sign Up

একটি প্যাক, দূর করবে ত্বকের সব সমস্যা!

In রূপচর্চা/বিউটি-টিপস - Nov 23 at 3:32pm
একটি প্যাক, দূর করবে ত্বকের সব সমস্যা!

কালচে দাগ, বলিরেখা, মেছতা যদি একটি প্যাকেই সমাধান হয়, তাহলে কেমন হবে বলুন তো? তবে এটি সাধারণ কোনো প্যাক নয়। এতে রয়েছে পেঁপে, অ্যালোভেরার রস, হলুদের গুঁড়া ও আমন্ড অয়েল। পেঁপেতে পেপেইন নামক উপাদন রয়েছে, যা ত্বকের মরা কোষ দূর করে।

এ ছাড়া এর ভিটামিন ‘এ’ কালচে দাগ দূর করে ত্বক উজ্জ্বল করতে সাহায্য করে। আর অ্যালোভেরার রসে অ্যালোসিন নামক উপাদান রয়েছে, যা পানিশূন্যতা দূর করে ত্বকের আর্দ্রতা ধরে রাখে। হলুদের গুঁড়া অ্যান্টিঅক্সিডেন্টস হিসেবে কাজ করে, যা নতুন কোষ তৈরিতে সাহায্য করে। অন্যদিকে আমন্ড অয়েলে প্রচুর পরিমাণে ভিটামিন ই রয়েছে, যা বলিরেখা দূর করে চেহারায় বয়সের ছাপ পড়তে দেয় না।

প্রাকৃতিক এই উপাদানগুলো দিয়ে কীভাবে প্যাক তৈরি করবেন এবং ব্যবহার করবেন, সে সম্বন্ধে পরামর্শ দেওয়া হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে। একনজরে দেখে নিতে পারেন।

প্রথম ধাপ
লম্বা এক টুকরো পেঁপে নিন। এর খোসা ছাড়িয়ে বিচি ফেলে দিন। এবার ছোট ছোট টুকরো করে ভালো করে চটকে নিন।

দ্বিতীয় ধাপ
এবার একটি বাটিতে চটকানো পেঁপে, এক চা চামচ অ্যালোভেরার রস ও সামান্য হলুদ গুঁড়া দিন। কাঁটাচামচ দিয়ে সব উপাদান ভালো করে মিশিয়ে নিন।

তৃতীয় ধাপ
এই মিশ্রণের মধ্যে পাঁচ ফোঁটা আমন্ড অয়েল মিশিয়ে নিন। আপনি চাইলে অন্য এসেনশিয়াল অয়েল মিশিয়ে নিতে পারেন। তবে তেল বেশি না মেশানোই ভালো। এতে ত্বক তেলতেলে হয়ে যেতে পারে।

চতুর্থ ধাপ
এবার একটি ক্লিনজার দিয়ে মুখ ভালো করে ধুয়ে নিন। তোয়ালে দিয়ে মুখে মুছে নিন। চুলগুলো পনিটেল করে বেঁধে নিন, যাতে প্যাক লাগালে চুলে না লাগে।

পঞ্চম ধাপ
আঙুল অথবা ব্রাশ দিয়ে পুরো মুখে, ঘাড়ে ও গলায় প্যাকটি লাগান। ২০ থেকে ৩০ মিনিট অপেক্ষা করুন। তুলার বলে গোলাপজল লাগিয়ে চোখের ওপর দিয়ে রাখুন।

ষষ্ঠ ধাপ
শুকিয়ে গেলে অল্প পানি দিয়ে মুখ ভিজিয়ে পাঁচ মিনিট মুখ ম্যাসাজ করুন। এবার হালকা গরম পানি দিয়ে মুখ, গলা ও ঘাড় ধুয়ে ফেলুন। এরপর ঠান্ডা পানি ব্যবহার করুন। তোয়ালে দিয়ে মুছে ত্বকে ময়েশ্চারাইজার লাগান। ভালো ফল পেতে সপ্তাহে অন্তত একদিন এই প্যাক লাগান।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3787
Post Views 186