MysmsBD.ComLogin Sign Up

স্পোর্টিং সিপিকে হারিয়ে নকআউট পর্বে রিয়াল

In ফুটবল দুনিয়া - Nov 23 at 1:10pm
স্পোর্টিং সিপিকে হারিয়ে নকআউট পর্বে রিয়াল

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গতকাল পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপির মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। লিসবনে ওই ম্যাচে ২-১ গোলে জিতে চ্যাম্পিয়ন্স লিগে নকআউটপর্ব নিশ্চিত করেছে ইউরোপের অন্যতম সফল ক্লাব রিয়াল মাদ্রিদ।

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সবশেষে ২০০৭-০৮ মৌসুমে শৈশবের ক্লাব স্পোর্টিং সিপির মুখোমুখি হয়েছিলেন রিয়াল তারকা রোনালদো। মঙ্গলবার আবারও রিয়ালের জার্সিতে পোর্তের বিপক্ষে মাঠে নামেন তিনি। কিন্তু ঘরের আঙ্গিনায় ওই ম্যাচে কোনো গোল পাননি রিয়াল শিবিরের সবচেয়ে বড় তারকা রোনালদো।

রিয়ালের ২-১ গোলের জয়ে একটি করে গোল করেন। রাফায়েল ভারানে ও করিম বেনজেমা। ম্যাচের ২৯ মিনিটে লুক মডরিচের ফ্রি কিক থেকে গোলমুখ বরাবর দারুণ শটে রিয়াল সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান ভারানে।

তবে বিশ্রাম শেষে ম্যাচের ৮০ মিনিটে পেনাল্টি থেকে আদ্রিয়ান সিলভার গোলে ১-১ ব্যবধানে সমতায় ফেরে স্পোর্টিং সিপি। ড্রয়ে শেষের দিকে যাওয়া ম্যাচটিতে ফলাফল এনে দেন করিম বেনজেমা। ইনজুরি থেকে ফিরে এসে নিজের সেরাটা আবারও জানান দিলেন ফরাসি তারকা। সার্জি রামোসের পাস থেকে দারুণ হেডে রিয়ালকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন তিনি। এরপর আর কোনো গোল না হওয়ায় এ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে লস ব্লাঙ্কোসরা।

এ ম্যাচে জিতলেও গ্রুপ ‘এফ’ এর চূড়ায় উঠতে পারেনি রিয়াল। ৫ ম্যাচ শেষে ১১ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে দলটি। অন্যদিকে সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বরুশিয়া ডর্টমুন্ড।

তথ্যসূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6704
Post Views 43