MysmsBD.ComLogin Sign Up

খুলনাকে আবার সহজেই হারিয়ে শীর্ষে রংপুর

In ক্রিকেট দুনিয়া - Nov 22 at 4:33pm
খুলনাকে আবার সহজেই হারিয়ে শীর্ষে রংপুর

ঢাকায় প্রথম পর্বে খুলনা টাইটান্সকে মাত্র ৪৪ রানে অল আউট করেছিল রংপুর রাইডার্স। ওটা বিপিএলের ইতিহাসের সর্বনিম্ন রানের রেকর্ড। ম্যাচটা সহজে ৯ উইকেটে জিতেছিল রংপুর। কিন্তু ওই লজ্জার কথা মনে রেখে টানা ৪ ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে যায় মাহমুদ উল্লাহর খুলনা।

তবে রংপুর তো এই আসরের দুর্দান্ত দল। এবার চট্টগ্রামে দেখা। আর মঙ্গলবার সেই দেখায় খুলনাকে তেমন একটা পাত্তাই দিল না রংপুর। ৭ উইকেটে বেশ সহজে ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেল উত্তরবঙ্গের দলটি। ৬ ম্যাচে ১০ পয়েন্ট তাদের। আর খুলনার ১০ পয়েন্টই। তবে ৭ ম্যাচে। টানা চার ম্যাচ জিতল রংপুর।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করল খুলনা। টস জিতে। কিন্তু আরাফাত সানি, রুবেল হোসেন, শহীদ আফ্রিদি, সোহাগ গাজীরা দারুণ বল করলেন। সম্ভবত এবারের আসরের সেরা বোলিং রংপুরের।

এবার তাদের বিপক্ষে ৭ উইকেটে ১২৫ রান তুলল খুলনা। এরপর মোহাম্মদ মিথুনের হার না মানা ৪৯, মোহাম্মদ শাহজাদের ৩৭ ও আফ্রিদির ২৬ রানে সহজে জিতেছে রংপুর। ১৯ ওভারে ৩ উইকেটে ১২৯ রান তুলে ফেলে তারা।

অবশ্য সৌম্য সরকার (৩) এই ম্যাচের ব্যর্থ। মাঝারি লক্ষ্যে ছুটে ১৩ রানেই প্রথম উইকেট হারাল রংপুর। সেই ধাক্কা খেয়ে সতর্ক হয়ে চলল রংপুর। শাহজাদ ও মিথুন লক্ষ্য কম বলে জুটি গড়ার কাজে সময় নিতে পেরেছেন। তবে তার মাঝেই আগ্রাসী হযে ওঠেন গত দুই ম্যাচে ১০৭ রান করা মিথুন। আর শাহজাদের ব্যাট তো চলছেই। গেল ম্যাচেও অপরাজিত ফিফটি করেছেন।

১০ ওভারে শাহজাদ ও মিথুন ৭০ রান করলেন। খুলনা অধিনায়ক মাহমুদ উল্লাহ ফেরালেন ৩৮ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৭ রান করা শাহজাদকে। কিন্তু খুলনার বোলিংয়ে সেই জাদু অনুপস্থিত রইল। তারা আর হুমকি হতে পারলেন না রংপুরের সামনে। আফ্রিদি ও মিথুন বিচ্ছিন্ন হলেন জয় থেকে ৪ রান দূরে থাকতে।

২০ বলে ২ চার ও ১ ছক্কায় ২৬ রান আফ্রিদির। আর মিথুন তো লিগের শুরুতে ব্যর্থতার পর এখন অসাধারণ ফর্মে। আগের দুই ম্যাচে ৬২, অপরাজিত ৪৫ এর পর এবারও ম্যাচ জেতানো অপরাজিত ৪৯। যে ইনিংস ৪১ বলের। আর ৩ ছক্কা ও ১ চারে সাজানো।

সূত্রঃ কালেরকন্ঠ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3828
Post Views 329