MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

শুষ্ক ত্বকের জন্য গোলাপজল কতটা উপকারী?

In রূপচর্চা/বিউটি-টিপস - Nov 22 at 2:06pm
শুষ্ক ত্বকের জন্য গোলাপজল কতটা উপকারী?

অনেকেরই ত্বকের ধরন হালকা শুষ্ক ও খসখসে। আবার শীতের আবহাওয়ায় কিংবা অতিরিক্ত বিউটি প্রোডাক্ট ব্যবহারের কারণে ত্বক হয়ে যায় আরো রুক্ষ-শুষ্ক। এর সমাধানে নিয়মিত ব্যবহার করতে পারেন গোলাপজল, যা আপনার ত্বককে প্রাকৃতিকভাবে নরম, কোমল ও মসৃণ করে তুলতে সাহায্য করবে।

• কীভাবে গোলাপজল ব্যবহার করে ত্বকের আর্দ্রতা ধরে রাখবেন, এ বিষয়ে নিচে পরামর্শ দেওয়া হয়েছে। চলুন, একনজরে জেনে নেওয়া যাক....

পদ্ধতি-১
আপনার নিয়মিত ব্যবহৃত ময়েশ্চারাইজার বা লোশনের সঙ্গে কয়েক ফোঁটা গোলাপজল মিশিয়ে নিন। হাত ও শরীরের অন্যান্য অংশে ম্যাসাজ করুন। ময়েশ্চারাইজারের সঙ্গে গোলাপজল মিশিয়ে ব্যবহার করলে ত্বক আরো মসৃণ ও কোমল হয়ে উঠবে, যা আপনি কিছুদিন ব্যবহারের পরই অনুভব করতে পারবেন। গোলাপজল ত্বকে বয়সের ছাপ পড়া, বলিরেখা ও কালো দাগ দূর করতে সাহায্য করে।

পদ্ধতি-২
ঘরে বসেই আপনি নিজের ময়েশ্চারাইজার তৈরি করে নিতে পারেন। এতে লাগবে এক চা চামচ অ্যাভোকাডো কিংবা কোকোনাট অয়েল, দুই চামচ গোলাপজল ও দুই চামচ মধু। এই তিনটি উপাদান আপনার ত্বককে দারুণভাবে ময়েশ্চারাইজ করে রুক্ষতা ও শুষ্কতা দূর করবে।

পদ্ধতি-৩
নিয়মিত ফেসিয়াল টোনার হিসেবে গোলাপজল ব্যবহার করতে পারেন। এটি আপনার ত্বককে রুক্ষতার হাত থেকে রক্ষা করবে এবং ফিরিয়ে আনবে ত্বকের স্বাভাবিক উজ্জ্বলতা। বাজারের সব ফেসিয়াল টোনারে থাকে ক্ষতিকর রাসায়নিক উপাদান ও অ্যালকোহল, যা ত্বকের মসৃণতা ও লাবণ্য ছিনিয়ে নেয়। একটি কটন বল গোলাপজলে ভিজিয়ে পুরো মুখ মুছে নিন। অতিরিক্ত মেকআপ তুলতেও গোলাপজল ব্যবহার করতে পারেন, যা ত্বককে সতেজ দেখাতে সাহায্য করবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 104