MysmsBD.ComLogin Sign Up

সেরার তালিকায় মেসি-নেইমার, নেই রোনালদো

In ফুটবল দুনিয়া - Nov 22 at 9:26am
সেরার তালিকায় মেসি-নেইমার, নেই রোনালদো

বছরের সেরা গোলের পুরস্কার পুসকাস অ্যাওয়ার্ডের জন্য ১০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। তালিকায় মেসি-নেইমারের নাম থাকলেও জায়গা হয়নি এ বছরের ব্যালন ডি’অর পুরস্কারের জন্য সবচেয়ে ফেভারিট রিয়াল মাদ্রিদ ও পর্তুগিজ ফরোয়ার্ড রোনালদোর।

২০১৫ সালের অক্টোবর থেকে ২০১৬ সালের অক্টোবর পর্যন্ত হওয়া সেরা গোলগুলো জায়গা পেয়েছে এই তালিকায়। এ বছর কোপা আমেরিকায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে ফ্রি-কিক থেকে করা গোলটির জন্য মেসি আর গত মৌসুমের লা-লিগায় ভিয়ারিয়ালের বিপক্ষে প্রতিপক্ষের মাথার ওপর দিয়ে করা দুর্দান্ত গোলের জন্য নেইমার ‘পুসকাস পুরস্কার’-এর জন্য মনোনয়ন পেয়েছেন।

গত বছরের নভেম্বরে ইংল্যান্ডের বিপক্ষে প্রীতি ম্যাচে অসাধারণ এক ভলি থেকে করা গোলটির জন্য ১০ জনের তালিকায় স্থান পেয়েছেন স্পেনের ফুল-ব্যাক মারিও গাসপার। তালিকায় আরও আছেন সাউল নিগাস (অ্যাটলেটিকো মাদ্রিদ), হ্যালোম্ফো কেকানা (দক্ষিণ আফ্রিকা), মারলন (ব্রাজিল/করিন্থিয়ানস), হাল রবসন-কানু (ওয়েলস), সিমন স্ক্রাব (ফিনল্যান্ড/গেফল), দানুস্কা রোদ্রিগেস (ভেনিজুয়েলা), মোহাম্মদ ফাইয়াজ সাবরি (মালয়েশিয়া/পেনাং)।

ফুটবলপ্রেমীদের ভোটের মাধ্যমে তিনজনের সংক্ষিপ্ত তালিকা করা হবে। এরপর আরেকবার ভোটের মাধ্যমে জয়ী নির্বাচন করা হবে। বর্ষসেরা গোলদাতার নাম ঘোষণা করা হবে আগামী ৯ জানুয়ারি ফিফা বর্ষসেরা পুরস্কারের রাতে।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7002
Post Views 454