MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

বিয়ের আসর থেকে উঠে সমাপনী পরীক্ষা দিল এক ছাত্রী!

In দেশের খবর - Nov 21 at 8:38pm
বিয়ের আসর থেকে উঠে সমাপনী পরীক্ষা দিল এক ছাত্রী!

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তার হস্তক্ষেপে নিলা শীল (১২) নামের এক প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে। শিক্ষা কর্মকর্তা বাল্যবিয়ে বন্ধ করে দিয়ে ওই শিক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিয়ে পরীক্ষা দেয়ার বিষয়টি নিশ্চিত করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, সকাল সাড়ে দশটার দিকে উপজেলা কার্যালয় থেকে প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজী সানোয়ার হোসেন প্রাথমিক সমাপনী পরীক্ষার বাংলা প্রশ্নপত্র আনার জন্য গোয়ালন্দ ঘাট থানার উদ্দেশ্যে রওয়ানা হন। পথিমধ্যে গোয়ালন্দ পৌর জামতলা বাজারে পৌঁছলে স্থানীয় কয়েকজনের কাছ থেকে সোমবার প্রাথমিক সমাপনী পরীক্ষার্থী নিলার বিয়ের আয়োজনের খবর জানতে পান।

পরে তিনি সুবত কুমার শীলের বাড়িতে গিয়ে দেখতে পান বিয়ের প্রস্তুতি চলছে। বিকেলে ছেলে পক্ষের লোকজন এসে নিলাকে তাদের বাড়ি নিয়ে যাবে। সঙ্গে সঙ্গে তিনি নিলার বাবা সুবত কুমার শীল, মা রাধা রানী শীলসহ অন্যদের বাল্যবিয়ের কুফল সর্ম্পকে বোঝান এবং বিয়ে বন্ধ করার অনুরোধ জানান।

পরে তিনি ছেলে পক্ষের লোকজনকেও এ বিয়ে বন্ধের অনুরোধ জানান। নতুবা উভয় পক্ষের বিরুদ্ধে বাল্যবিয়ের আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানালে তারা বন্ধের সম্মতি দেন। পরে বেলা এগারটার দিকে নিলাকে চর বালিয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেন।

নিলার প্রাথমিক সমাপনী পরীক্ষার রোল নাম্বার হচ্ছে-১২০১। সে উপজেলার ছোটভাকলা ইউনিয়নের কেউটিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী।

প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কাজী সানোয়ার হোসেন বলেন, ‘সকালে কার্যালয় থেকে থানায় পরীক্ষার প্রশ্নপত্র আনতে যাওয়ার পথে নিলার বিয়ের কথা শুনতে পাই। অল্প সময়ের মধ্যে দুই পরিবারকে এ বিয়ে বন্ধ করার অনুরোধ জানাই।

বিয়ে বন্ধের ব্যবস্থা করে নিলাকে পরীক্ষা কেন্দ্রে পাঠানোর ব্যবস্থা করি’।

Googleplus Pint
Noyon Khan
Posts 3359
Post Views 571