MysmsBD.ComLogin Sign Up

এক ম্যাচ নিষিদ্ধ মিসবাহ

In ক্রিকেট দুনিয়া - Nov 21 at 6:08pm
এক ম্যাচ নিষিদ্ধ মিসবাহ

নিউজিল্যান্ড সফরে গিয়ে সময়টা ভালো যাচ্ছে না পাকিস্তানের। দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ৮ উইকেটের বড় ব্যবধানে গেছে তারা। দ্বিতীয় ম্যাচ শুরু হওয়ার আগে আরেকটি ধাক্কা খেলো সফরকারীরা। এই টেস্টে পাকিস্তান পাচ্ছে না তাদের নিয়মিত অধিনায়ক মিসবাহ-উল-হককে। কেননা স্লো-ওভার রেটের কারণে তাকে এক ম্যাচ নিষিদ্ধ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এদিকে নিষিদ্ধ না হলেও হ্যামিল্টন টেস্টে খেলতে পারতেন না মিসবাহ। কারণ শ্বশুর অসুস্থ থাকায় তাকে ফিরে যেতে হয়েছে পাকিস্তানে। গত রোববার এমনটাই জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ওভার টেস্টে ঠিক সময়ে খেলা শেষ করতে পারেনি পাকিস্তান। ওভাল টেস্টে এক দিনে দুই ওভার কম বোলিং করতে পেরেছে তারা। বিলম্ব করার শাস্তি পেয়েছেন পাকিস্তানের খেলোয়াড়রা। এর জন্য মিসবাহর ম্যাচ ফির ৪০ শতাংশ কেটে নেয়া হয়েছে। আর দলের বাকি খেলোয়াড়দের ২০ শতাংশ ম্যাচ ফি জরিমানা করেছে আইসিসি।

নিয়ম বলছে, এক বছরের মধ্যে কোনো এক ফরম্যাটে যদি দুই ম্যাচ স্লো-ওভার রেটে গড়ায়, তাহলে ওই দলের অধিনায়ককে এক ম্যাচ নিষিদ্ধ করা হয়। আর অধিনায়কসহ বাকি খেলোয়াড়রদের গুণতে হয় জরিমানা।

তথ্যসূত্রঃ জাগোনিউজ২৪

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7026
Post Views 267