MysmsBD.ComLogin Sign Up

নতুন বলে ইংলিশদের গুঁড়িয়ে দিল ভারত

In ক্রিকেট দুনিয়া - Nov 21 at 2:31pm
নতুন বলে ইংলিশদের গুঁড়িয়ে দিল ভারত

বিশাখাপত্তম টেস্টে ইংল্যান্ডকে ২৪৬ রানে হারাল ভারত। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট শেষে এগিয়ে গেল ১-০ ব্যবধানে।

২ উইকেটে ৮৭ রান নিয়ে শেষ দিন শুরু করা ইংল্যান্ড লাঞ্চের পরপরই গুটিয়ে যায় ১৫৮ রানে। আগের দিন বিকেলে ৭৫ রানের উদ্বোধনী জুটির পর ইংল্যান্ড ১০ উইকেট হারালো ৮৩ রানে! অ্যালেস্টার কুক ও হাসিব হামিদ শুরুর জুটিতে ৫০ ওভার কাটিয়ে দিলেও বাকি সবাই মিলেও হলো না আর ৫০ ওভার।

আগের দিন শেষ বিকেলে অধিনায়ক কুককে হারানোতেই বড় ধাক্কা খেয়েছিল ইংল্যান্ড। শেষ দিন সকালেই রবিচন্দ্রন অশ্বিন ফিরিয়ে দেন বেন ডাকেটকে। রবীন্দ্র জাদেজা ফেরান মইন আলিকে।

জো রুট তবু টিকে ছিলেন আশা হয়ে। আবারও প্রমাণ দিচ্ছিলেন কেন তার ব্যাটিং টেকনিকের এত প্রশংসা হয়। কিন্তু নতুন বলে মোহাম্মদ শামির দারুণ এক ইনসুইঙ্গারে শেষ হয় তার লড়াই (১০৭ বলে ২৫)।

বেন স্টোকস ফিরেছেন এর আগেই। দারণ এক ডেলিভারিতে তাকে বোল্ড করেছেন অফ স্পিনার জয়ন্ত যাদব।

এর পর ছিল স্রেফ ব্যাটসম্যানদের আসা-যাওয়া। এক পাশে জনি বেয়ারস্টো দারুণ কিছু শট খেলেছেন। আরেক পাশে অশ্বিন-যাদবদের স্পিনে টিকতে পারেননি অন্যরা।

৭ চারে ৩৪ করে অপরাজিত থেকে যান বেয়ারস্টো। ইংল্যান্ডের শেষ আট ব্যাটসম্যানের বাকি সাত জন মিলে করেছেন ১৭ রান! টানা দুই বলে ব্রড-অ্যান্ডারসনকে ফিরিয়ে ম্যাচের ইতি টানেন জয়ন্ত যাদব।

ম্যাচে ৮ উইকেট নিয়েছেন অশ্বিন। ব্যাটে-বলে অভিষেক দারুণ হয়েছে জয়ন্ত যাদবেরও। তবে বোলারদের ম্যাচে অসাধারণ দুটি ইনিংস খেলে ম্যান অব ম্যাচ বিরাট কোহলি। শনিবার থেকে তৃতীয় টেস্ট মোহালিতে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত ১ম ইনিংস: ৪৫৫

ইংল্যান্ড ১ম ইনিংস: ২৫৫

ভারত ২য় ইনিংস: ২০৪

ইংল্যান্ড ২য় ইনিংস: (লক্ষ্য ৪০৫) ৯৭.৩ ওভারে ১৫৮ (কুক ৫৪, হামিদ ২৫, রুট ২৫, ডাকেট ০, মইন ২, স্টোকস ৬, বেয়ারস্টো ৩৪*, রশিদ ৪, আনসারি ০, ব্রড ৫, অ্যান্ডারসন ০; শামি ২/৩০, উমেশ ০/৮, অশ্বিন ৩/৫২, জাদেজা ২/৩৫, জয়ন্ত ৩/৩০)।

ফল: ভারত ২৪৬ রানে জয়ী

সিরিজ: ৫ ম্যাচ সিরিজে ভরত ১-০ তে এগিয়ে

ম্যান অব দা ম্যাচ: বিরাট কোহলি

সূত্রঃ বিডিনিউজ২৪

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4076
Post Views 236