MysmsBD.ComLogin Sign Up

ভারতে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১২০

In আন্তর্জাতিক - Nov 21 at 8:37am
ভারতে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ১২০

ভারতের উত্তর প্রদেশের কানপুরে ট্রেন লাইনচ্যুত হয়ে মৃতের সংখ্যা বেড়ে ১২০ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছে দুই শতাধিক। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। এদের মধ্যে অনেকের অবস্থাই আশঙ্কাজনক। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। দুর্ঘটনার সময় যাত্রীদের অধিকাংশ ঘুমন্ত অবস্থায় ছিলেন।

রবিবার ভোর রাতে কানপুরের পুক্ষারায়নের কাছে পাটনা থেকে ইন্দোরগামী এক্সপ্রেসের ১৪টি বগি লাইনচ্যুত হয়। মৃতের সংখ্যা ১২০ ছাড়িয়েছে বলে জানান উত্তরপ্রদেশের এডিজি (আইনশৃঙ্খলা) দলজিৎ সিং চৌধুরী। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় মেডিকেল টিম ও উদ্ধারকারী দলের সদস্যরা। ঘটলাস্থলে গিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

দুর্ঘটনায় মৃতদের পরিবারকে সাড়ে ৩ লাখ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা দিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও নিজে ডিজিপি-কে ঘটনাস্থলে গিয়ে পুরো বিষয়টিকে খতিয়ে দেখতে বলেছেন। পাশাপাশি দুর্ঘটনায় মৃতদের পরিবারকে ২ লাখ টাকা ও আহতদের ৫০ হাজার টাকা ক্ষতিপূরণ দেওয়ার কথা বলেছেন তিনি।

ট্যুইট করে কানপুরের ট্রেন দুর্ঘটনায় নিহতদের পরিবারের প্রতি শোকপ্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

দুর্ঘটনায় নিহতের পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। ট্যুইট করে তিনি জানান, ‘পাটনা-ইন্ডোর এক্সপ্রেস দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের পরিবারের প্রতি আমার গভীর শোক জানাই’। দুর্ঘটনার পরই রাজনাথ কথা বলেন রেলমন্ত্রী সুরেশ প্রভুর সঙ্গে।

এদিকে কানপুরের ট্রেন দুর্ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী সুরেশ প্রভু। দোষীদের কঠোর শাস্তি দেওয়ার কথাও ঘোষণা করেন রেলমন্ত্রী।

তথ্যসূত্রঃ এই সময়

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7002
Post Views 71