MysmsBD.ComLogin Sign Up

ডুয়াল লেন্সের লেইকো ক্যামেরায় ফিরছে নতুন 'মেট ৯ লাইট'

In মোবাইল ফোন রিভিউ - Nov 20 at 4:29pm
ডুয়াল লেন্সের লেইকো ক্যামেরায় ফিরছে নতুন 'মেট ৯ লাইট'

'মেট ৯' সিরিজের ফোনগুলো দিয়ে বাজারে ভালোই সাড়া ফেলেছে হুয়াওয়ে। এই ধারাটা অব্যাহত রাখতে এবার 'মেট ৯ লাইট' নামের একটি ফোন উন্মোচন করতে যাচ্ছে চীনা স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানটি।

আপাতত ফোনটি নানা ফিচারের বর্ণনাসহ তালিকাভুক্ত করা হয়েছে হুয়াওয়ের নিজস্ব ওয়েবসাইটে। তবে এখানে দামের কোনো তথ্য দেয়া হয়নি। তা স্বত্তেও বাজার বিশ্লেষকদের ধারণা, 'মেট ৯ লাইট' হুয়াওয়ের এই সিরিজের অন্যান্য ফোনগুলোর চেয়ে সাশ্রয়ী দামে পাওয়া যাবে।

ডিভাইসটিতে থাকছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো-ভিত্তিক হুয়াওয়ের নিজস্ব অপারেটিং সিস্টেম ইএমইউআই ৪.১। এতে জুড়ে দেয়া হয়েছে ২.৫ডি কার্ভড গ্লাসের ৫.৫ ইঞ্চি ফুল এইচডি (১০৮০*১৯২০) ডিসপ্লে। ফোনটিতে প্রসেসর হিসেবে থাকছে অক্টা-কোর সিপিইউ-এর কিরিন ৬৫৫ এসওসি।

মেট ৯ সিরিজের অন্যান্য ফোনের মতো ভালো ছবি ও সেলফি তোলার সুবিধার্থে এতে থাকছে লেইকো সেন্সরের ২০ মেগাপিক্সলের রিয়ার ক্যামেরা এবং ১২ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ডিভাইসটি দুটি মেমরি সংস্করণে পাওয়া যাবে। এর মধ্যে একটিতে থাকবে ৩জিবি র‍্যাম ও ৩২জিবি ইন্টারনাল স্টোরেজ এবং অপরটিতে থাকবে ৪জিবি র‍্যাম ও ৬৪জিবি ইন্টারনাল স্টোরেজ সুবিধা।

দীর্ঘ সময় ব্যাকআপের জন্য এতে থাকছে ৩৩৪০এমএএইচ ব্যাটারি। কানেক্টিভিটির দিক থেকে এটি জিপিএস, ওয়াই-ফাই ও ব্লুটুথ সমর্থন করবে। ডিভাইসটি সোনালী, ধূসর ও রূপালী রঙে পাওয়া যাবে।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 91