MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

প্রিয়জনকে যে প্রশ্নগুলো করবেন না কখনো

In লাইফ স্টাইল - Nov 20 at 9:32am
প্রিয়জনকে যে প্রশ্নগুলো করবেন না কখনো

ভালবাসার সম্পর্কটি অন্য সব সম্পর্কের মত নয়। খুবই স্পর্শকাতর একটি সম্পর্ক এটি। আপনি যেমন আপনার প্রিয়জনের কাছ থেকে পূর্ণ মনোযোগ, যত্ন আশা করেন তেমনি আশা করেন তিনিও। জীবনের একটি পর্যায়ে দেখা হওয়া নতুন এই মানুষটি এক সময় পরিণত হয় আপনার সবচেয়ে কাছের বন্ধুতে। আপনিও তার জন্য তেমনই একজন মানুষ।

• আপনাদের এই মিষ্টি সম্পর্ক যেন তিক্ততায় পূর্ণ না হয়ে ওঠে সেজন্য এড়িয়ে চলুন এই প্রশ্নগুলো....

তোমার সমস্যা কী? তুমি কেন সবসময় এমন কর?
ভালবাসার মানুষটি এবং আপনি সম্পূর্ণ ভিন্ন পরিবেশে বেড়ে উঠেছেন। আপনাদের অভ্যাসের অনেক রকম ভিন্নতা থাকবে। অনেক এলোমেলো অভ্যাস থাকবে। এটা স্বাভাবিক এটা যেমন সত্যি আবার এর সবই আপনার ভাল লাগবে না এটাও সত্যি। কিন্তু বিরক্তি সরাসরি দোষারোপ করে প্রকাশ করা ঠিক নয়। কারণ আপনার চোখে সেটা বদভ্যাস হলেও তার সেটাই অভ্যাস। তাই অন্যভাবে বলুন। অনুরোধ করে বলুন। বলুন, এভাবে না করলে আপনার ভাল লাগবে। একইভাবে নিজের অভ্যাসগুলোও মানিয়ে নিন।

আমি যা চাই সেটা কেন তুমি কখনো কর না?
আপনার সঙ্গী আপনার অধস্তন কর্মচারী নন। এভাবে অভিযোগ করে আপনি তার আত্মসম্মানে আঘাত করছেন। তিনি কোনদিনও নিজের সমস্যা বুঝতে পারবেন না। বরং আহত হতে থাকবেন। কখনোই সরাসরি এমন প্রশন করা ঠিক নয়। আপনি যা চান তা তাকে বুঝিয়ে বলুন। একজন বন্ধুর মত ভালবাসা দিয়ে আদায় করে নিন। অভিযোগ দিয়ে নয়।

তুমি এত অলস/বিরক্তিকর/স্বার্থপর কেন?
আপনি যখন বিরক্ত তখন ব্যক্তিগত আক্রমণ করা বন্ধ করুন। যে বিষয়টা নিয়ে আপনাদের ঝগড়া হয়েছে শুধু সে বিষয়ে মনোযোগ দিন। তার চারিত্রিক বৈশিষ্ঠ নিয়ে তর্ক করে আপনি মূল সমস্যা থেকে দূরে সরে যাচ্ছেন, তাকে আহত করছেন এবং বিপদগ্রস্থ করছেন আপনার সম্পর্ককে। মনে রাখবেন, খারাপ সময়ের পর ভাল সময় ঠিকই ফিরে আসে। কিন্তু আপনার বলে ফেলা কষ্টদায়ক কথাটি গেঁথে যায় আপনার সংগীর মনে যা তিনি কখনোই ভুলতে পারেন না।

তুমি কেন বিশ্রাম করছ না?
এমন প্রায়ই হয়, আমরা আমাদের সঙ্গীর মানসিক অবস্থার দিকে খেয়াল করি না। হয়ত তিনি খুবই উদ্বিগ্ন, কোন বড় বিপদে পড়েছেন। অথবা কোন কিছু তাকে চিন্তাগ্রস্থ করছে। তার অবস্থা না বুঝে আপনি তার কাছ থেকে স্বাভাবিক নিয়মিত আচরণ আশা করছেন। এতে আপনার সঙ্গী আপনার কাছে তার ভরসার জায়গাটি খুজে পাবেন না। তিনি হয়ত সুযোগ বুঝে আপনাকে সব খুলে বলতে চেয়েছিলেন, কিন্তু আপনার অবুঝ আচরণ তাকে আপনার উপর বিরক্ত করে তুলবে।

তুমি কী আমাকে ছেড়ে চলে যাচ্ছ?
এই প্রশ্নটি একটি মারাত্মক প্রশ্ন। এভাবে আপনি আপনার সঙ্গীর বিশ্বস্ততাকে প্রশ্নবিদ্ধ করছেন। আপনি হয়ত ভাবছেন আপনি তাকে অনেক ভালবাসেন বলেই তাকে হারানোর ভয় থেকে তাড়িত হয়ে প্রশ্ন করছেন এবং এতে অন্যায় কিছু নেই। কিন্তু আপনার সঙ্গীর অবস্থানে দাঁড়িয়ে দেখুন। তার মনে হচ্ছে আপনি তাকে বিশ্বাস করেন না। তার ভালবাসা, যত্ন কোনকিছুই আপনাকে ভরসা দিতে পারছে না। এর অনেক রকম নেতিবাচক প্রভাব থাকতে পারে। তিনি বোধ করতে পারেন আপনি তার ভালবাসাকে চ্যালেঞ্জ করছেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6875
Post Views 371