MysmsBD.ComLogin Sign Up

ইংল্যান্ডকে এবার হারাবেই ভারত!

In ক্রিকেট দুনিয়া - Nov 19 at 6:54pm
ইংল্যান্ডকে এবার হারাবেই ভারত!

বিশাখাপত্তমে তিন দিনের খেলা শেষ। ২৯৮ রানের লিড স্বাগতিক ভারতের। প্রথম ইনিংসে ৪৫৫ রান করার পর ইংল্যান্ডকে অল আউট করেছে ২৫৫ রানে। ২০০ রানে এগিয়ে থেকেও ফলো অন করায়নি। আবার ব্যাট করতে নেমেছেন বিরাট কোহলিরা। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে ৩ উইকেটে ৯৮ রান তাদের। তার মানে ২৯৮ রানের লিড। প্রতিপক্ষের সামনে বড় একটি টার্গেট দিয়ে স্পিনে নটে গাছটি মুড়িয়ে দিয়ে জয় তুলে আনার পরিকল্পনা তাদের।

ভারত এগিয়ে সুস্পষ্ট ভাবে। এই ম্যাচ ইংলিশদের জন্য বাঁচানো কঠিন। রাজকোটে ড্র দাপট দেখানো ইংলিশদের এখানে দিনে দিনে কঠিন পরিস্থিতিতে পড়তে হচ্ছে। রবিচন্দ্রন অশ্বিন ৫ উইকেট নিলেন। ইংলিশদের বিপক্ষে প্রথমবারের মতো। ক্যারিয়ারের ২২তম বার। একটি করে উইকেট বাকি দুই স্পিনারের। সুতরাং, চতুর্থ ইনিংসে ইংলিশ ব্যাটসম্যানদের সামনে আরো কঠিন সমস্যাই অপেক্ষায়।

দ্বিতীয় ইনিংসে অবশ্য ভারতকে কাঁপিয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের পেসাররা শুরুতেই। মুরালি বিজয় (৩), লোকেশ রাহুল (১০) ও চেতেশ্বর পুজারা (১) ৪০ রানের মধ্যে নেই। কিন্তু প্রথম ইনিংসে ১৬৭ রান করা অধিনায়ক কোহলি বুক চিতিয়ে দাঁড়িয়ে যান। ৫৬ রানে অপরাজিত তিনি। ২২ রানে তার সাথে আছেন আজিঙ্কা রাহানে।

দিনের শুরুটা ছিল ইংল্যান্ডের ব্যাটিংয়ের। ৫ উইকেটে ১০৩ রান তখন ইংল্যান্ডের। আাগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান বেন স্টোকস (৭০) ও জনি বেয়ারস্টো (৫৩) ১১০ রানের জুটি গড়লেন। ৬ উইকেটে ১৯১ রান নিয়ে লাঞ্চে ইংল্যান্ড। কিন্তু দ্বিতীয় সেশনের মাঝামাঝি সময় থেকে উইকেট হারাতে শুরু করে তারা। আদিল রশিদ ৩২ ও স্টুয়ার্ট ব্রড ১৩ রান করলেন বলেই সংগ্রহটা একটু বাড়ল। ৬৭ রানে ৫ উইকেট অশ্বিনের। দিনেল শেষ ৩৪ ওভারের মাঝ পথে ৩ উইকেট হারানোর পর দারুণ সতর্ক হয়ে ব্যাট করে গেছেন কোহলিরা।

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7092
Post Views 511