MysmsBD.ComLogin Sign Up

পাকিস্তানি বোলারকে ঘিরে বিপিএলে ফিক্সিং সন্দেহ!

In ক্রিকেট দুনিয়া - Nov 18 at 9:11pm
পাকিস্তানি বোলারকে ঘিরে বিপিএলে ফিক্সিং সন্দেহ!

সাধারণত প্রথম বলটি নো হলে পরের বলেই সতর্ক থাকেন বোলাররা। কিন্তু পরপর দুই বলে ওভার স্টেপিং নো বল হলে যে কারোরই সন্দেহ জাগতে পারে- ফিক্সিং না তো? বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) গত ১৪ নভেম্বর চট্টগ্রাম ভাইকিংস ও বরিশাল বুলসের তেমনই একটি কাণ্ড ঘটেছে; যা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। সামাজিক যোগাযোগমাধ্যমে চলছে তর্ক-বিতর্ক।

চিটাগংয়ের ১৬৩ রান তাড়া করে ব্যাট করতে নেমেছিল বরিশাল। দ্বিতীয় ইনিংসের ১১তম ওভারের শেষ বল নিয়েই উঠেছে নানা প্রশ্ন। চিটাগংয়ের পাকিস্তানি বোলার ইমরান খান তাঁর সেই ওভারের শেষ বলে পরপর দুটি নো বল দিয়েছেন। তাও এমন নো বল, যা নিয়ে অনেকেই প্রশ্ন তুলতে পারেন। একেবারে দাগ পেরিয়ে অনেক দূরে তাঁর পা পড়েছে।

ইমরানের এই নো বল অসচেতনতা নাকি ইচ্ছাকৃত, তা অজানা। অবশ্য এ বিষয়টি নিয়ে এখন সতর্ক দৃষ্টি রয়েছে সবার। আসলে কী হয়েছে ওই ওভারে, তদন্ত হলেই তা বেরিয়ে আসবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে বলেন, ‘আমরা নির্দিষ্ট কোনো অভিযোগ পেলে এ ব্যাপারে ব্যবস্থা নেব। অবশ্যই বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে।’

এবারের বিপিএলে এখন পর্যন্ত ছয় ম্যাচ খেলে দুটিতে জিতেছে চিটাগং ভাইকিংস। প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে জয়ের পর টানা চার ম্যাচ হেরেছে তারা। শুক্রবার ষষ্ঠ ম্যাচে এসে আবার জয়ের দেখা পেয়েছে তামিম ইকবালের দল। ১৯ রানে হারিয়েছে রাজশাহী কিংসকে।

তথ্যসূত্রঃ এনটিভি অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6989
Post Views 792