MysmsBD.ComLogin Sign Up

ভিশাক্ষাপত্তনমে দ্বিতীয় দিন ভারতের

In ক্রিকেট দুনিয়া - Nov 18 at 8:48pm
ভিশাক্ষাপত্তনমে দ্বিতীয় দিন ভারতের

রাজকোট টেস্টে ইংল্যান্ড ও ভারতের মধ্যকার ব্যাটিং তান্ডব দেখেছে ক্রিকেটবিশ্ব। দু’দলের ব্যাটসম্যানদের দারুণ নৈপুণ্যে শেষপর্যন্ত ওই টেস্টটি ড্রয়ের মুখ দেখে।

ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে টস জিতে ব্যাটিং নেমে ধারাবাহিকতা ধরে রাখে ভারত। অধিনায়ক বিরাট কোহলি ও চেতশ্বর পূজারার সেঞ্চুরিতে ভর করে প্রথম ইনিংসেই বড় সংগ্রহ দাড় করায় স্বাগতিকরা।

জবাবে ব্যাটিং নেমে আজ দ্বিতীয় দিনে উল্টো চিত্র ইংল্যান্ড শিবিরে। প্রথম ইনিংসে ভারতের করা ৪৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে বিপর্যয়ে অ্যালিস্টার কুকের দল। আজ দ্বিতীয় দিনেই ১০৩ রান তুলতেই মূল্যবান ৫টি উইকেট হারায় ইংলিশরা।

টস জিতে ব্যাট করতে নামা টিম ইন্ডিয়া প্রথম দিন শেষে ৪ উইকেট হারিয়ে তোলে ৩১৭ রান। দ্বিতীয় দিনে আজ অলআউট হওয়ার আগে তারা তোলে ৪৫৫ রান।

ভিশাক্ষাপত্তনমে টস জিতে ব্যাটিংয়ে নেমে ভারতীয় ওপেনার মুরালি বিজয় ২০ ও লোকেশ রাহুল ০ রানে আউট হন। তবে, তিন নম্বরে নামা চেতস্বর পুজারা আর চার নম্বরে নামা দলপতি বিরাট কোহলির ব্যাটে দারুণ জবাব দিতে থাকে স্বাগতিকরা। এই জুটি তুলে নেন ২২৬ রান। ২০৪ বলে ১২টি চার আর দুটি ছক্কায় ১১৯ রান করে অ্যান্ডারসনের দ্বিতীয় শিকারে দলীয় ২৪৮ রানের মাথায় বিদায় নেন পুজারা।

এরপর জুটি গড়েন কোহলি-রাহানে। দলীয় ৩১৬ রানের মাথায় রাহানের বিদায়ে চতুর্থ উইকেট হারায় ভারত। রাহানে অ্যান্ডারসনের তৃতীয় শিকারে বিদায় নেওয়ার আগে করেন ২৩ রান।

কোহলি ৪০১ বলে ১৮টি বাউন্ডারিতে ১৬৭ রান করে বিদায় নেন। এছাড়া রবীচন্দ্রন অশ্বিন ৫৮ ও জয়ন্ত যাদব ৩৫ রান করে আউট হন।

ইংলিশদের হয়ে তিনটি করে উইকেট তুলে নেন জেমস অ্যান্ডারসন এবং মঈন আলী। দুটি উইকেট লাভ করেন আদিল রশীদ।

জবাবে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ইংলিশ ওপেনার অ্যালিস্টার কুক বিদায় নেন ২ রান করে। আরেক ওপেনার হাসিব হামিদ করেন ১৩ রান। তিন নম্বরে নামা জো রুট করেন ৫৩ রান। বেন ডাকেট আর মঈন আলী দ্রুত বিদায় নেন। ১২ রানে অপরাজিত বেন স্টোকস এবং জনি বেয়ারস্টো (১২)।

বল হাতে ভারতের হয়ে রবীচন্দ্রন অশ্বিন ২টি উইকেট পান। এছাড়া মোহাম্মদ সামি ও উমেশ যাদব একটি করে উইকেট নেন।

তথ্যসূত্রঃ অনলাইন

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6739
Post Views 110