MysmsBD.ComLogin Sign Up

দলে ফিরছেন নাফিস-নাসির, অভিষেক হচ্ছে মারুফের

In ক্রিকেট দুনিয়া - Nov 17 at 7:09pm
দলে ফিরছেন নাফিস-নাসির, অভিষেক হচ্ছে মারুফের

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় ও জমজমাট আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল। এর আগের তিন আসরে চমক দেখিয়ে অনেকেই জাতীয় দলে জায়গা করে নিয়েছেন।

গত ৪ নভেম্বর থেকে শুরু হয়েছে এবারের আসর। এরই মধ্যে ঢাকা পর্বের খেলা শেষ হয়েছে। এই পর্বের রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা।

বিশেষ করে ঢাকা বরিশাল বুলসের শাহরিয়ার নাফিস এবং ঢাকা ডায়নামাইটসের ওপেনার মেহেদী মারুফ। মারুফ ৫ ম্যাচে ২০৩ রান নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন।

নাফিস ৪ ম্যাচে ১৮৪ রান করে দ্বিতীয় স্থানে রয়েছেন। আর বল ও ব্যাট হাতে উজ্জ্বল ঢাকার নাসির হোসেন। ফিল্ডিংয়েও দুর্দান্ত সব ক্যাচ নিয়ে রয়েছেন আলোচনায়।

তাই তো ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত বাংলাদেশ দলে পরিবর্তন আনার ইঙ্গিত দিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বিপিএলের দ্বিতীয় পর্বের খেলা এখন চট্টগ্রামে চলছে। সেখানে গণমাধ্যমের মুখোমুখি হন বিসিবি সভাপতি।

এসময় তিনি বলেন, নিউজিল্যান্ড সফরের জন্য ঘোষিত বাংলাদেশ দলে পরিবর্তন আসছে। দলে ঢুকতে পারেন নাসির, নাফিস ও মারুফ।

প্রসঙ্গত, গত ৪ নভেম্বর নিউজিল্যান্ড সফরের জন্য ২২ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করে বিসিবি। দলে ফিরেছেন কাটারমাস্টার মুস্তাফিজুর রহমান। এছাড়া প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন নাজমুল হোসেন শান্ত, তানভীর হায়দার ও এবাদত হোসেন।

স্ট্যান্ডবাই হিসেবে দলে রাখা হয়েছে নাফিস ও নাসির হোসেনসহ ৯ জনকে।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ খেলবে ৩টি করে ওয়ানডে ও টি২০ ম্যাচ এবং ২টি টেস্ট ম্যাচ।

আসছে ২৬ ডিসেম্বর নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে একদিনের ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজ। পরের ২টি ওয়ানডে হবে ২৯ ও ৩১ ডিসেম্বর নেলসনে।

আসছে বছরের ৩ জানুয়ারি নেপিয়ারে প্রথম টি-২০ ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ৬ ও ৮ জানুয়ারি মাউনগানুইতে হবে বাকি ২টি টি-২০। এরপর ১২ জানুয়ারি ওয়েলিংটনে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ২০ থেকে ২৪ জানুয়ারি দ্বিতীয় ও শেষ টেস্ট ক্রাইস্টচার্চে।

বাংলাদেশের প্রাথমিক দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, শুভাগত হোম চৌধুরী, নাজমুল হোসেন শান্ত, তাইজুল ইসলাম, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশিষ রায়, মোহাম্মদ শহীদ, এবাদত হোসেন ও তানভীর হায়দার।

স্ট্যান্ডবাই : শাহরিয়ার নাফিস, আব্দুল মজিদ, লিটন কুমার দাস, মোশাররফ হোসেন রুবেল, কামরুল ইসলাম রাব্বি, আল আমিন হোসেন, আলাউদ্দিন বাবু, নাসির হোসেন ও রুবেল হোসেন।

সূত্রঃ যুগান্তর

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4105
Post Views 997