MysmsBD.ComLogin Sign Up

পুরনো ছবি সংরক্ষণে গুগলের নতুন অ্যাপ

In এপস রিভিউ - Nov 17 at 4:46pm
পুরনো ছবি সংরক্ষণে গুগলের নতুন অ্যাপ

বাড়িতে পুরনো অ্যালবাম বা ছবি পড়ে থাকলে তা এখনই সংরক্ষণ করতে পারেন। যত দিন যাচ্ছে ছবিগুলো ততই নষ্ট হতে থাকবে। তবে এই চিন্তা থেকে মুক্তি দেবে গুগল।



এই টেক জায়ান্ট সম্প্রতি নতুন একটি অ্যাপ ছেড়েছে বাজারে। এর নাম গুগল ফটোস্ক্যান। এর মাধ্যমে যেকোনো ছবির ডিজিটাল কপি মিলবে। এটা ফ্রি ডাউনলোড করা যাবে প্লে স্টোর থেকে। ছবি কিনারাগুলো শনাক্ত করে, সোজা করে, প্রয়োজনের নিখুঁত করতে ঘুরিয়ে নেয় এবং চোখের কোনো সমস্যা ঠিকঠাক করে নেয়। অ্যান্ড্রয়েড তো বটেই, আইওএস প্লাটফর্মের জন্যও ছাড়া হবে অ্যাপটি।

নতুন এ অ্যাপটি বাজারে আসার সঙ্গে সঙ্গে ইতিমধ্যে উন্নত ছবির জন্য তিনটি নতুন উপায় গ্রহণ করা হয়েছে। এগুলো হলো অটো এনহান্স, ইউনিক নিউ লুকস এবং সেট অব অ্যাডভান্সড এডিটিং টুল।

এর মাধ্যমে ছবিতে ইনস্ট্যান্ট এনহান্সমেন্টের জন্য অপশন বেছে নিতে পারবেন। এসব ছবির ব্রাইটনেস, ডার্কনেস, ওয়ার্মথ এবং স্যাটুরেশন এডিট করা যাবে অনায়াসে। ছবিকে আরো প্রাণবন্ত ও বাস্তবমুখী করতে অ্যাপটিক মেশিন ইন্টেলিজেন্স বলে তুলে ধরছে গুগল।

অ্যাডভান্সড এডিটিং অপশনের মাধ্যমে ছবির লাইট ও কালার এডিট করা যাবে। এতে থাকবে হাইলাইট, শ্যাডো এবং ওয়ার্মথ। একটি ছবির ফাইল খোলার পর পর্দায় পেন্সিলের ছবির মাধ্যমে এডিটিং অপশনটি দেখান হবে।

Googleplus Pint
Roney Khan
Posts 819
Post Views 89