MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ইতিহাসে এই প্রথম যুদ্ধজাহাজ থেকে বিমান হামলা চালাল রাশিয়া

In আন্তর্জাতিক - Nov 17 at 7:43am
ইতিহাসে এই প্রথম যুদ্ধজাহাজ থেকে বিমান হামলা চালাল রাশিয়া

ভূমধ্যসাগরে ঘাঁটি গেড়ে থাকা রাশিয়ার বিমানবাহী যুদ্ধজাহাজ থেকে প্রথমবারের মতো সিরিয়ায় আইএসের ওপর বিমান হামলা চালানো হয়েছে। অ্যাডমিরাল কুজনেৎসভ রণতরী থেকে কয়েকটি রুশ বোমারু বিমান সিরিয়ার হোমস ও ইদলিব প্রদেশে আইএসআইয়ের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায়।

কৃষ্ণসাগর তীরবর্তী অবকাশযাপন কেন্দ্র সোচিতে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকের সময় এমনটাই ঘোষণা দেন রুশ প্রতিরক্ষামন্ত্রী সের্গেই শোইগু। তিনি জানান, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় আমরা গুরুত্বপূর্ণ একটি অভিযান শুরু করি এবং ইদলিব ও হোমস প্রদেশে আইএস উগ্রবাদীদের ঘাঁটিতে ব্যাপকভাবে হামলা চালাই।”

তিনি বলেন, “আমাদের নৌবাহিনীর ইতিহাসে একমাত্র বিমানবাহী রণতরী অ্যাডেমিরাল কুজনেৎসভ এই অভিযানে অংশ নেয়।” রুশ প্রতিরক্ষামন্ত্রী জানান, রাশিয়ান বোমারু বিমানগুলো জঙ্গিদের গোলাবারুদের ডিপো, প্রশিক্ষণ কেন্দ্র ও অস্ত্রাগারে হামলা চালায় যেগুলো জঙ্গিদের সিরিয়ার বেসামরিক নাগরিকদের বিরুদ্ধে ব্যবহার করে আসছে।

গত মাসে আর্কটিক মহাসাগর থেকে অ্যাডমিরাল কুজনেৎসভকে ভূমধ্যসাগরে মোতায়েন করা হয়। এর সঙ্গে যোগ দিয়েছে আরও প্রায় ১০টি জাহাজ। এদিকে, সিরিয়ার বিমানবাহিনীও আলেপ্পোয় জঙ্গিদেরর অবস্থানে বিমান হামলা চালিয়েছে।

এতে আলেপ্পোয় জঙ্গিদের সরবরাহ ডিপো ধ্বংস হয়। গত ১৮ অক্টোবর থেকে আলেপ্পো শহরে রাশিয়া ও সিরিয়া বিমান হামলা বন্ধ রেখেছিল। এরপর আজ প্রথম এই বিমান হামলার কথা নিশ্চিত করল সিরিয়ার একটি বিশেষ সূত্র।

সূত্রঃ নয়াদিগন্ত অনলাইন

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3947
Post Views 309