MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ঝগড়া করুন বুঝে শুনে

In লাইফ স্টাইল - Nov 17 at 12:13am
ঝগড়া করুন বুঝে শুনে

ঝগড়া কার না হয়। প্রেম থাকলে ঝগড়া হবেই। সত্যি যদি সম্পর্ক রাখার ইচ্ছে হয়, তাহলে সে ঝগড়া মিটেও যাবে। তাই যখনই ঝগড়ায় লাগুন, একটু ভাবনা চিন্তা করে ঝগড়া করাটাই কিন্তু কাজের কথা। রাগের মাথায় এমন কিছু করে ফেলা ভাল নয়, যার জন্য সম্পর্কটিই শেষ পর্যন্ত প্রশ্নের মুখে পড়ে যায়।

• দেখে নিন, ঝগড়ার সময় ঠিক কী কী মাথায় রাখা দরকার....

১. সোজা কথা: হতেই পারে আপনি সঙ্গীর কোনও কাজ নিয়ে খুব একটা খুশি নন। সেই অখুশি মনের মধ্যে চেপে না রাখাই ভাল। সরাসরি সোজা ভাবে বুঝিয়ে বলুন যে আপনার এই বিষয়টি পছন্দ হচ্ছে না। তাহলে গোড়ায় সমস্ত ভাল না লাগার সমাধান হয়ে যাবে। পরে ঝামেলা হবে না।

২. গলার স্বর: ঝগড়ার সময় কিভাবে কথা বলছেন, সেটাও মাথায় রাখা দরকার। অনেক সময় স্বাভাবিক কথা কেবল গলার স্বরের জন্য অন্যের বিরক্তির কারণ হতে পারে। তাই খেয়াল রাখুন আপনার গলার স্বরের দিকেও।

৩.‌ উদাহরণ: অন্যের উদাহরণ টেনে কথা বলাটা খুবই খারাপ অভ্যাস। এতে সঙ্গী অপমানিত বোধ করতে পারেন। তাই যা হয়েছে সেটা নিয়ে কথা বলুন, উদাহরণ টানবেন না।

৪.‌ মনে রাখুন: কেন ঝগড়া করছেন, সেটা খেয়াল রাখুন। মানে অনেকেই ঝগড়া করতে করতে শেষ পর্যন্ত ভুলেই যান, কী নিয়ে ঝগড়া করছিলেন। তাই শেষ পর্যন্ত আপনার ঝগড়ার কারণটা মাথায় রাখা খুবই দরকার।

৫.‌ ব্রেক আপ নয়:‌ সম্পর্ক শেষ করে দেওয়াই সব কিছুর সমাধান নয়। ঝগড়া মিটছে না, না মিটুক। কয়েকদিন বাদে এমনিতে ঝগড়ার কারণটা ভুলেই যায় লোকে। এই জন্য ঝোঁকের মাথায় সম্পর্ক ভেঙে ফেলার মানে হয় না। সব কিছুর শ্রেষ্ঠ কথা বুঝে শুনে কথা বলুন। আর কিছুটা হলেও ছাড় দিতে হবে আপনাকে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6760
Post Views 236