MysmsBD.ComLogin Sign Up

বৃহস্পতিবার শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব

In ক্রিকেট দুনিয়া - Nov 16 at 9:21pm
বৃহস্পতিবার শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ঢাকা পর্বের প্রথম ধাপ শেষ হয়েছে মঙ্গলবার। এবার শুরু হচ্ছে বিপিএলের চট্টগ্রাম পর্ব। দুদিন বিরতির পর আগামীকাল বৃহস্পতিবার থেকে আবার মাঠে গড়াচ্ছে এ টুর্নামেন্ট। স্থানীয় দল চিটাগাং ভাইকিংসের সঙ্গে শীর্ষে থাকা ঢাকা ডায়নামাইটসের ম্যাচ দিয়েই চট্টগ্রামে শুরু হচ্ছে এ আসর। দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে রংপুর রাইডার্স ও বরিশাল বুলস।

প্রথম পর্ব শেষে চার ম্যাচে তিন জয় নিয়ে শীর্ষে রয়েছে ঢাকা ডায়নামাইটস। সমানসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রান রেট বিবেচনায় তাদের পেছনেই আছে বরিশাল বুলস ও খুলনা টাইটান্স। আর এক ম্যাচ কম খেলে চার পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে রংপুর রাইডার্স।

ঢাকা পর্বে ব্যাটে বলে দুই দিকেই দেশি ক্রিকেটারদের দাপট ছিল চোখে পড়ার মত। ব্যাটিংয়ের সেরা পাঁচের পাঁচজনই বাংলাদেশি। ১৮৪ রান নিয়ে সবার উপরে আছেন বরিশালের শাহরিয়ার নাফীস। ১০রান কম নিয়ে তার পরেই আছেন সতীর্থ মুশফিকুর রহীম। এরপর আছেন এবারের বিপিএলে নজর কাড়া মেহেদী মারুফ। চার ম্যাচে ১৭০ রান করেছেন তিনি।

বোলিংয়ের সেরা পাঁচে অবশ্য তিনজন বিদেশি রয়েছেন। তবে প্রথম দুটি স্থান ধরে রেখেছেন স্থানীয় বোলাররাই। চার ম্যাচে ৮টি করে উইকেট পেয়েছেন শফিউল ইসলাম ও মহাম্মদ শহীদ। তবে রান গড়ে শীর্ষে আছেন শফিউল। ৭ উইকেট নিয়ে পরের তিনটি অবস্থানে আছেন শহীদ আফ্রিদি, মোহাম্মদ নবি ও জুনায়েদ খান।

এদিকে চট্টগ্রাম পর্বে শিশিরের কারণে ম্যাচের সময় এগিয়ে আনা হয়েছে। সপ্তাহের ৬দিন দুপুরের ম্যাচ শুরু হবে ১টায় এবং শুধুমাত্র শুক্রবার শুরু হবে দুপুর দেড়টায়। একই সঙ্গে সন্ধ্যার ম্যাচ শুরু হবে সপ্তাহের ৬দিন পৌনে ৬টায় (৫.৪৫ মিনিটে) এবং শুক্রবার শুরু হবে সোয়া ৬টায় (৬টা ১৫ মিনিটে)।

সূত্রঃ জাগো নিউজ

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3792
Post Views 279