MysmsBD.ComLogin Sign Up

বিপিএল ২০১৬ : মুখোমুখি দুই বন্ধু সাকিব ও তামিম

In ক্রিকেট দুনিয়া - Nov 16 at 9:04pm
বিপিএল ২০১৬ : মুখোমুখি দুই বন্ধু সাকিব ও তামিম

ঢাকা থেকে বিপিএল এখন চট্টগ্রামে। সময়ও পাল্টেছে খেলার। বৃহস্পতিবার দিনের প্রথম খেলা ১টায় শুরু। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। হোমটিম চিটাগং ভাইকিংসের মুখোমুখি হচ্ছে ঢাকা ডাইমাইটস। চিটাগংয়ের অধিনায়ক ঘরের ছেলে তামিম ইকবাল। ঢাকার নেতা সাকিব আল হাসান। মানে, জাতীয় দলের দুই বন্ধুর এবারের আসরে মুখোমুখি লড়াই এটাই প্রথম।

ঢাকা ৪ ম্যাচে ৩ জয়ে পয়েন্ট টেবিলের ১ নম্বরে। চিটাগং সমান খেলায় ১ জয়ে ৭ দলের মধ্যে এখন ষষ্ঠ। উল্টো অবস্থা দুই দলের। আর এই ম্যাচকে চিটাগং নিয়েছে টানা তিন ম্যাচে হারের বৃত্ত থেকে বেরিয়ে আসার মিশন হিসেবে। আর ঢাকা দেখছে এটিকে তাদের শীর্ষস্থানে জায়গা পাকা করার ম্যাচ হিসেবে।

চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে টুর্নামেন্টটা দারুণ ভাবে শুরু করে চিটাগং। কিন্তু গতবার দুর্দান্ত শুরুর পর যেমন পথ হারিয়েছিল এবারও সেই অবস্থা। দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান এনামুল হক বললেন, "সব মিলিয়ে আমাদের শেষ তিনটা ম্যাচ ভালো যায়নি। অবশ্যই চেষ্টা করবো আমাদের চট্টগ্রাম পর্ব যেন ভালো কাটুক। এখানে চারটা ম্যাচ আছে। এখনো সুযোগ আছে অবশ্যই আমাদের হাতে। চারটার মধ্যে যদি তিনটা জিতে যেতে পারি এখানে মোমেন্টাম ঘুরেও যেতে পারে। আমরা সবাই মিলে আশা করছি একটা ভালো কামব্যাক করতে পারবো। চট্টগ্রামে ভালো কিছু হবে।"

কিন্তু তারা ঝলমলে ইনফর্ম ঢাকা সেই সুযোগটা দিলে তো? মেহেদী মারুফ, কুমার সাঙ্গাকারা, মাহেলা জযাবর্ধনে, ডিজে ব্রাভো, সেকুজে প্রসন্ন, নাসির হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ শহীদরা দলকে সঠিক পথেই রেখেছেন। তিন নম্বরে ব্যাট করার সুযোগ পেয়েই সাফল্য পাওয়া নাসির তো প্রতিপক্ষকে সুযোগ দেওয়ার কথা ভাবতেই পারেন না। ঢাকার এই স্তম্ভ বলেছেন, "আমরা এক নম্বরে আছি। এই স্থানটা ধরে রাখতে চাই। আমাদের লক্ষ্য হচ্ছে এক নম্বরেই নিজেদের ধরে রাখা।"

তথ্যসূত্রঃ কালের কন্ঠ

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 277